আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ক্রিস গেইল তার স্বপ্নের T-20 দলে যে ৩ খেলোয়াড়কে রাখতে চান, তালিকায় এক ভারতীয় !!

সকলে ক্যারিবিয়ান দলের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইলের দক্ষতা সম্পর্কে ভালই জানেন। সর্বোচ্চ ১৭৫ রানের ইনিংস খেলেছেন আইপিএল ক্রিকেটের ইতিহাসে। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তার দুটি ...

Updated on:

সকলে ক্যারিবিয়ান দলের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইলের দক্ষতা সম্পর্কে ভালই জানেন। সর্বোচ্চ ১৭৫ রানের ইনিংস খেলেছেন আইপিএল ক্রিকেটের ইতিহাসে। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তার দুটি সেঞ্চুরিও আছে। ২০০৭ সালের বিশ্বকাপে তার প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি এসেছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৬ সালের বিশ্বকাপে তিনি তার দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি করেছিলেন।

ক্রিস গেইল বর্তমানে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলেন। তবে তার পারফরম্যান্সে এই বিস্ফোরক ব্যাটসম্যানের বয়সের কারণে কিছুটা ঘাটতি দেখা গিয়েছে। সম্প্রতি তিনি টি-টেন লিগেও বিশেষ কিছু করতে পারেননি। পরিসংখ্যানের কথা বলতে গেলে, আইপিএলে দুর্দান্ত রেকর্ড আছে ক্রিস গেইলের। ১৩২ টি আইপিএল ম্যাচে তিনি ৪১.১৩ গড়ে ৪৭৭২ রান করেছেন ১৫০.১১ স্ট্রাইক রেট নিয়ে। যার মধ্যে ৬ টি সেঞ্চুরি ও ৩১টি হাফ সেঞ্চুরি আছে।

সম্প্রতি এক সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন যে, যে ৩ খেলোয়াড়কে ক্রিস গেইল তার স্বপ্নের টি-টোয়েন্টি একাদশে সর্বদা রাখতে চান, তাদের মধ্যে একজন ভারতীয় ও দুজন ওয়েস্ট ইন্ডিজের। তিনি বললেন, নিজের কোন টি-টোয়েন্টি দল যদি তৈরি করতে চান তাহলে এই তিন জন খেলোয়াড়কে অবশ্যই বেছে নেবেন।

ক্রিস গেইল এই ৩ ক্রিকেটারদের মধ্যে বেছে নিয়েছেন ভারতের বিস্ফোরক ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা, নিজের দেশের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল এবং উইকেটকিপার ব্যাটসম্যান নিকোলাস পুরাণকে। টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা বিস্ফোরক ব্যাটসম্যান রোহিত শর্মা, আন্দ্রে রাসেল ও নিকোলাস পুরাণ ক্রিস গেইলের স্বপ্নের টি-টোয়েন্টি দলে নির্বাচিত। এছাড়া আইপিএল খেলেন এবং দর্শকদের ভরপুর মনোরঞ্জন দেন এই ৩ জন খেলোয়াড়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author