আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

দুর্দান্ত সেঞ্চুরি সূর্য কুমারের! সূর্যের শতরানে ভর করে নিউজিল্যান্ডের সামনে বড় লক্ষ‍্য রাখল ভারত !!

আজ নিউজিল্যান্ড এবং ভারত মুখোমুখি হয়েছে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে। বৃষ্টির কারণে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে যাওয়ায় দুই দলের কাছে আজকের ম্যাচ খুবই ...

Updated on:

আজ নিউজিল্যান্ড এবং ভারত মুখোমুখি হয়েছে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে। বৃষ্টির কারণে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ভেস্তে যাওয়ায় দুই দলের কাছে আজকের ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ ছিল।

এই ম্যাচে টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন। যার ফলে ভারত প্রথমে ব্যাটিং করতে আসে। আজ একাধিক চমক ছিল ভারতের প্রথম একাদশে। ঋষভ পন্থ ঈশাণ কিষাণের সাথে ওপেনিংয়ে এসেছিলেন। এছাড়া দুর্দান্ত ফর্মে থাকা সঞ্জু স্যামসানকে প্রথম একাদশে রাখা হয়নি।

ব্যাটিং করতে নেমে ভারত শুরুতেই ধাক্কা খায়। ওপেনার ঋষভ পন্থ প্যাভিলিয়নে ফিরে যান ১৩ বলে মাত্র ৬ রান করে। বিরাট কোহলি না থাকায় সূর্য কুমার যাদব তিন নম্বরে ব্যাটিং করতে আসেন। আর সূর্য বাজিমাত করলেন তিন নম্বরে ব্যাটিং করতে এসে। ৫১ বলে ১১১ রানের অপরাজিত ইনিংস খেললেন।

টি-টোয়েন্টি ফরম্যাটে গত এক বছর ধরে সূর্য কুমার যাদব দুর্দান্ত ফর্মে রয়েছেন। বর্তমানে এই ভারতীয় ব্যাটসম্যান সূর্য টি-টোয়েন্টি র‍্যাংঙ্কিয়ে শীর্ষস্থানে আছেন। সূর্য যে দুর্দান্ত ছন্দে আছেন তার ছাপ বিশ্বকাপে দেখা গিয়েছিল। ভারতের হয়ে বিরাট কোহলির পর তিনি সর্বোচ্চ রান করেছিলেন। এবার নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় ম্যাচে সূর্য ব্যাট হাতে জ্বলে উঠলেন।

ব্যাটিং করতে নেমে আগ্রাসি মেজাজে শুরু থেকেই সূর্য ব্যাটিং শুরু করেন। সূর্যর ইনিংসের শুরু দেখে বোঝা যাচ্ছিল যে আজ তিনি মাঠে নেমেছেন বড় ইনিংস খেলার জন্য। একদিকে ভারতের যখন পরপর উইকেট পড়ে যাচ্ছিল তখন দলকে সূর্য কুমার যাদব একাই টানলেন। শেষ পর্যন্ত সূর্য কুমার যাদব ৫১ বলে ১১১ রানের অপরাজিত ইনিংস খেললেন। সূর্য এই ইনিংসটিতে ১১ টি চার এবং ৭টি সুবিশাল ছক্কা দিয়ে সাজানো ছিল।

নির্ধারিত কুড়ি ওভার শেষে সূর্যর এই ইনিংসের সুবাদে ভারত ১৯১ রান তোলে ছয় উইকেটে। ভারতের হয়ে সূর্য ছাড়াও ঈশাণ কিষাণ ৩১ বলে ৩৬ রানের ইনিংস খেলেন। এছাড়া ১৩ রান করলেন হার্দিক পান্ডিয়া এবং শ্রেয়াস আইয়ার ১৩ রান করলেন। অপরদিকে টিম সাউদি নিউজিল্যান্ডের হয়ে হ্যাটট্রিক করেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
About Author