আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup: গ্লেন ম্যাক্সওয়েল একা নন, এই ৩ প্লেয়ার হাঁকিয়েছেন বিশ্বকাপে দ্বিশতরান !!

World Cup: আমরা সকলেই জানি, একদিনের খেলাতে ডবল শতরান করা কতটা কঠিন। তাও আবার যদি বিশ্বকাপের (World Cup) মতো এত বড় একটি মঞ্চে আসে তাহলে ...

Published on:

World Cup: আমরা সকলেই জানি, একদিনের খেলাতে ডবল শতরান করা কতটা কঠিন। তাও আবার যদি বিশ্বকাপের (World Cup) মতো এত বড় একটি মঞ্চে আসে তাহলে সেটা খুবই সুন্দর একটি মুহূর্ত হয়ে দাঁড়ায়। মানুষও সেটাকে দীর্ঘদিন মনে রাখেন। এখনো পর্যন্ত বিশ্বকাপ (World Cup) ইতিহাসে তিনজন তারকা খেলোয়াড়রা আছেন যারা বিশ্বকাপে ডবল শতরান হাকিয়েছে। আসুন জেনে নেওয়া যাক কারা করা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. ক্রিস গেইল:-

Chris Gayle,World Cup
Chris Gayle

এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন ক্রিস গেইন (Chris Gayle)। ক্যারিবিয়ান তারকা ওপেনার গেইল সাল ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ে দলের বিরুদ্ধে প্রথম বারের জন্য বিশ্বকাপে ডবল সেঞ্চুরি করেছিলেন। গেইল মাত্র ১৪৭ বলে ২১৫ রানের দূর্টদান্ত ইনিংস খেলেন।

২. মার্টিন গাপটিল:-

Martin Guptill,World Cup
Martin Guptill

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মার্টিন গাপটিল (Martin Guptill)। সাল ২০১৫ তে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিউজিল্যান্ড দলের ওপেনার মার্টিন গাপটিল দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ (World Cup) ইতিহাসে ডবল শতরান হাঁকিয়েছিলেন। গাপটিল ১৬৩ বলে ২৩৭ রান সংগ্রহ করেছিলেন।

৩. গ্লেন ম্যাক্সওয়েল:-

Glenn Maxwell,World Cup
Glenn Maxwell

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। চলতি ২০২৩ বিশ্বকাপে আফগানিস্তান দলের বিরুদ্ধে খুবই দুর্দান্ত ডবল শতরান হাকান ম্যাক্সওয়েল। তিনি ১২৮ বলে ২০১ রান সংগ্রহ করে অপরাজিতা থাকেন। পাশাপাশি দলকে একা হাতেই ম্যাচটি জেতান এবং দলকে সেমিফাইনালে পৌঁছান।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment