আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: এই সমীকরণে বিশ্বকাপের সেমিফাইনালে দেখা যাবে ভারত পাকিস্তান ম্যাচ !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: ভারত বনাম পাকিস্তান দলের যখন কোন খেলা হয় তখন সে খেলা দেখার জন্য সারা ক্রিকেট বিশ্ব এক জায়গায় বসে থাকেন। কিন্তু এবার যদি ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চে এই দুই দল সেমিফাইনাল খেলে তাহলে তার রেশ আলাদাই হবে। হ্যাঁ ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) আরো একবার মুখোমুখি হতে পারে ভারত বনাম পাকিস্তান (IND vs PAK)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team, World Cup 2023
Indian Cricket Team

কিন্তু এখন প্রশ্ন হচ্ছে এটা কিভাবে সম্ভব? আমরা সকলেই জানি ভারতীয় দল ৮ টি ম্যাচে ৮ টাই জয়লাভ করে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে রয়েছে। যেটা থেকে তারা আর নড়বে না। আমরা সকলেই জানি যে নিয়ম, এক নম্বর দলের সঙ্গে চার নম্বর দল খেলবে সেমিফাইনালে। সুতরাং ভারতীয় দল খেলবে পয়েন্ট টেবিলের চার নম্বর স্থান দখল করা দলের বিরুদ্ধে। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে কোন দল পয়েন্ট টেবিলের চার নম্বর স্থানে থাকবে?

Pakistan Cricket Team, World Cup 2023
Pakistan Cricket Team

বর্তমানে নিউজিল্যান্ড দল রয়েছে চার নম্বরে ৮ পয়েন্ট নিয়ে। পাশাপাশি পাকিস্তান দলও ৮ পয়েন্ট এর সঙ্গে পঞ্চম স্থানে রয়েছে। কিন্তু পাকিস্তানের নিউজিল্যান্ড দলের থেকে নেট রান রেট অনেকটাই কম, যেটা চিন্তার বিষয়। এখনো দুটি দলের একটি করে খেলা বাকি রয়েছে। খুবই গুরুত্বপূর্ণ হবে দুটি দলের কাছে এই একটি করে খেলা।

Indian Cricket Team, Pakistan Cricket Team, World Cup 2023
Indian Cricket Team And Pakistan Cricket Team

এখন নিউজিল্যান্ড দল যদি শ্রীলঙ্কা দলের কাছে হেরে যায় এবং অপরদিকে পাকিস্তান দল যদি ইংল্যান্ড দলের বিরুদ্ধে জয়লাভ করে তাহলে পাক দল সেমিফাইনালে যেতে পারে। যদি এমনটা হয় তাহলে পাকিস্তানি দল অবশ্যই চার নম্বর স্থান দখল করবে। পাশাপাশি তারপরেই পাকিস্তান দল মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ভারতীয় দলের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচ খেলবে।

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

About Author

Leave a Comment

2.