আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: জোর চর্চা ক্রিকেট মহলে, দ্বিপাক্ষিক সিরিজে আবার মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান !!

IND vs PAK: ভারতীয় দর্শকমহলে ভারত- পাক ক্রিকেট নিয়ে আগাগোড়াই উত্তেজনার ডামাডোল বাজতে থাকে। আর এই দুই শিবির যখন ক্রিকেটের ময়দানে পরস্পর পরস্পরের মুখোমুখি হয়, ...

Published on:

IND vs PAK: ভারতীয় দর্শকমহলে ভারত- পাক ক্রিকেট নিয়ে আগাগোড়াই উত্তেজনার ডামাডোল বাজতে থাকে। আর এই দুই শিবির যখন ক্রিকেটের ময়দানে পরস্পর পরস্পরের মুখোমুখি হয়, তখন দর্শকদের মনে উত্তেজনার পারদ আরও কিছুটা ঊর্ধ্বমুখী হয়। সর্বশেষ ২০২৩ এর এশিয়া কাপ ও বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বী হিসেবে ময়দানে অবতীর্ণ হয়েছিল ভারত-পাক শিবির। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তবে দুটিতেই পাক বাহিনীর কাছ থেকে জয়ের খেতাব ছিনিয়ে নেয় ভারতীয় দল। তবে ২০১৩ সালের পরবর্তী সময় থেকেই কে দ্বিপাক্ষিক সিরিজে প্রতিদ্বন্দ্বী হিসেবে এই দুই বাহিনীর দেখা মেলেনি। পাকিস্থান সংবাদসূত্র মারফত জানা গিয়েছে, পুনর্বার ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ম্যাচ শুরু করার সিদ্ধান্তে জাকা আশরাফ জয় শাহের সঙ্গে আলোচনা করেছেন।

আরও পড়ুন | IND vs ENG: ইংল্যান্ড টেস্ট সিরিজে ব্যাটসম্যান হিসেবে খেলবেন রাহুল, উইকেটকিপিংয়ের দায়িত্ব পাবেন এই খেলোয়াড় !!

Ind Vs Pak
Ind Vs Pak

পাকিস্তানে ভূমিতে সেভাবে ক্রিকেটের দেখা মেলেনি বিগত ১ দশকে। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের আগমন ঘটে ২০২৩’এর গোঁড়ায়। অপরদিকে ২০০৮ এশিয়া কাপের লক্ষ্যে পাকিস্তানে শেষ সফর ছিল ভারতীয় দলের। আবার অপরদিক থেকে পাকিস্তানের সর্বশেষ ভারত সফর ছিল ২০২৩ বিশ্বকাপ।

দ্বিপাক্ষিক রাজনৈতিক টানাপড়েনের জেরে পাক বাহিনী ২০১২ সালে ৬ টি ম্যাচ খেলার জন্য ভারতের ক্রীড়াঙ্গনে পা রেখেছিল। এছাড়া ২০০৯ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলা থেকে পিছিয়ে আসে ভারত, যার পিছনে মূল কারণ ছিল মুম্বাইয়ের ২৬/১ ঘটনা।

Ind Vs Pak
Ind Vs Pak

তবে সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান জাকা আশরাফ জানিয়েছেন যে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ টিম ইন্ডিয়া এবং পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ (IND vs PAK) পুনরায় শুরু করতে তৎপর হয়েছেন। জাকা আশরাফের কথায় বিসিসিআই সেক্রেটারি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে চেয়েছিলেন কিন্তু ভারত সরকারের তরফ থেকে এখনও অবধি কোনো প্রতিক্রিয়া মেলেনি।

তবে কোথায় বৈঠক হয়েছে তা এখনও স্পষ্ট নয়। পাশপাশি, দ্বিপাক্ষিক সিরিজের উদ্দেশ্যে পাকিস্তানে ভারত শেষবার সফর করেছিল ২০০৬ সালে। পাকিস্তান বিশ্বকাপের জন্য ভারতের মাটিতে পা রেখেছিল যথাক্রমে ২০১১, ২০১৬ এবং ২০২৩ সালে।

আরও পড়ুন | IND vs PAK: ভাতৃত্বের বন্ধন বাবর-কোহলির, মাঠের মধ্যেই মেতেছেন খুনসুটিতে, ভিডিও ভাইরাল !!

About Author

Leave a Comment