Yuvraj Singh: তিলোত্তমায় এসে সাংবাদিকদের মুখোমুখি যুবরাজ, জানালেন তাঁর উত্তরসূরির নাম !! 

Yuvraj Singh: মারণ রোগ ক্যানসারকে হার মানিয়ে ভারতকে বিশ্বকাপ যিনি এনে দিয়েছেন তিনি আর কেউ নন ভারতের প্রতিভাবান ক্রিকেট সতীর্থ যুবরাজ সিং (Yuvraj Singh)। ২০০৭-এর টি-২০ বিশ্বকাপে ছয় ছক্কার থেকে শুরু করে ২০১১ বিশ্বকাপের সেরা প্রতিযোগী, সব তকমাই তাঁর ঝুলিতে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

শনিবার রাজারহাটে মার্লিন গ্রুপের উদ্যোগে তাঁর ‘সেন্টার অব এক্সেলেন্স’-এর উদ্বোধনে আগমন ঘটে এই ক্রিকেট সতীর্থের। সেখানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, বর্তমান ভারতীয় দল অনেক পরিণত এবং অভিজ্ঞ। এবং সেই দলে রোহিত- বিরাটের যোগদান আরও শক্তি বৃদ্ধি করেছে।

Yuvraj Singh
Yuvraj Singh

রোহিতকে অধিনায়ক করার সিদ্ধান্তেও ভুল কিছু দেখছেন না তিনি। তবে তিনি জানিয়েছেন পরবর্তী অধিনায়ক নিয়ে নির্বাচকদের একটু গভীরে গিয়ে ভাবতে হবে। রোহিতের পরবর্তী অধিনায়ক হিসেবে হার্দিককে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্তে হার্দিকের চোট সমস্যার কথা তুলে ধরেন যুবরাজ সিং।

Yuvraj Singh
Yuvraj Singh

সীমিত অভারের খেলায় শুভমন গিল ও সূর্যকুমার যাদবের প্রসঙ্গ তোলেন তিনি। ক্রিকেটে তাঁদের ভবিষ্যৎ সুদূরপ্রসারী হলেও পাঁচ বছর টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরে নেতৃত্বের দায়িত্ব দেওয়া উচিত বলে মনে করেন যুবরাজ (Yuvraj Singh)।

শুভমন প্রসঙ্গে যুবরাজ জানান, গত বছরের গোঁড়ায় খুব ভাল ছন্দে ছিল শুভমন। তবে শেষের দিকে শুভমনের ব্যাটিং নিয়ে অসন্তুষ্ট যুবরাজ। তবে শুভমন টেস্ট ক্রিকেটে উন্নতি করবেন এ কথাও জানান তিনি। এর পাশাপাশি শুভমনের সঙ্গে এ বিষয়ে আলোচনার ইঙ্গিতও মেলে যুবরাজের তরফে।

Rinku Singh,
Rinku Singh

রিঙ্কু প্রসঙ্গে যুবরাজের অভিমত, তাঁর জায়গা একমাত্র রিঙ্কুই নিতে পারে। সীমিত ওভারের ক্রিকেটে ঠিক যেটা প্রয়োজন, ও সেটা করে। মাঝের ওভারে দ্রুত রান করে। প্রয়োজনে ইনিংস গড়তেও পারে। আমার মতে ওকে তিন ফর্ম্যাটেই খেলানো উচিত। শুধুমাত্র টি-টোয়েন্টি ক্রিকেটে সীমাবদ্ধ রাখা উচিত নয়।

Yuvraj Singh: T20 তে বিরাট-রোহিতের প্রত্যাবর্তন, যোগ্য জবাব যুবরাজের !!

Leave a Comment