T20 World Cup 2024: T20 বিশ্বকাপ জয় নিশ্চিত, টিম ইন্ডিয়ার নয়া মেন্টর হচ্ছেন যুবরাজ সিং !!

T20 World Cup 2024: বিশ্বকাপ জয়ী ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং ইঙ্গিত দিয়েছেন যে তিনি ভবিষ্যতে একজন ‘গুরুর’ ভূমিকা পালন করতে চান যাতে তিনি ভারতীয় ক্রিকেট দলকে আসন্ন চ্যালেঞ্জের জন্য মানসিকভাবে প্রস্তুত করতে চান। ভারত গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে 2023 বিশ্বকাপের ফাইনালে হেরেছিল, যা আইসিসি ট্রফি জয়ের জন্য দলের অপেক্ষাকে আরও বাড়িয়ে দিয়েছে। ভারত 2013 সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল, যেখানে শেষ বিশ্বকাপ জয় ছিল 2011 সালে। ধোনির অধিনায়কত্বেই ভারত এই অর্জন করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এখানে ‘যুবরাজ সেন্টার অফ এক্সিলেন্স’-এর উদ্বোধনের সময় যুবরাজ বলেছিলেন, ‘আমার মনে হয় আমরা অনেক ফাইনাল খেলেছি, কিন্তু একটাও জিততে পারিনি। 2017 সালে, আমি একটি ফাইনালের অংশ ছিলাম যেখানে আমরা পাকিস্তানের কাছে হেরেছিলাম। তিনি আরও বলেন, ‘আমাদের অবশ্যই আগামী বছরগুলিতে এটি নিয়ে কাজ করতে হবে। দেশ হিসেবে এবং ভারতীয় দল হিসেবে চাপের মধ্যে আমাদের আরও ভালো পারফর্ম করতে হবে।

Yuvraj Singh, T20 World Cup 2023
Yuvraj Singh

যুবরাজ সিং খেলোয়াড়দের মানসিকভাবে শক্ত হতে বলেছেন। তিনি বলেন, ‘আমি অনুভব করছি কিছু একটা অনুপস্থিত। যখন একটি বড় ম্যাচ হয়, তখন আমরা শারীরিকভাবে প্রস্তুত থাকি, কিন্তু মানসিকভাবে আমাদের শক্তিশালী হতে হবে। এই অভিজ্ঞ ক্রিকেটার আরও বলেছেন, ‘আমি মনে করি তরুণ খেলোয়াড়দের অনুপ্রাণিত করা, কীভাবে চাপ সহ্য করতে হয় এবং তাদের খেলা দেখাতে হয় তা শেখানো গুরুত্বপূর্ণ। এটি একটি চ্যালেঞ্জ হয়েছে. আমাদের ম্যাচ এবং খেলোয়াড় আছে যারা চাপের মধ্যে ব্যাট করতে পারে, তবে পুরো দলকেই তা করতে হবে। এক-দুজন খেলোয়াড় নয়।

2011 বিশ্বকাপ জয়ে টিম ইন্ডিয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা এই অলরাউন্ডার বলেছিলেন, ‘আমি গাইড করতে চাই। আগামী বছরগুলোতে যখন আমার সন্তান বড় হবে। আমি ক্রিকেটে ফিরিয়ে দিতে চাই এবং তরুণদের উন্নতি করতে সাহায্য করতে চাই। আমি মনে করি বড় টুর্নামেন্টে আমরা অনেক মানসিক চ্যালেঞ্জের সম্মুখীন হই। আমি বিশ্বাস করি, মানসিক দিক থেকে আমি ভবিষ্যতে এই খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে পারব। আমি মনে করি আমি এতে অবদান রাখতে পারি। বিশেষ করে মিডল অর্ডারে।

T20 WORLD CUP 2024: রিঙ্কু, শিবম নাকি যশস্বী? এই প্লেয়ারের হতে চলেছে বিশ্বকাপ দলে ডিরেক্ট এন্ট্রি !!

Leave a Comment