IND vs ENG: “ভারত যদি টার্নিং পিচ বানায়…”, সিরিজের আগেই টিম ইন্ডিয়াকে চ্যালেঞ্জ ছুড়লেন ইংলিশ তারকা !!

IND vs ENG: এই মাসের ২৫ জানুয়ারি থেকে ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্টের সিরিজ শুরু হতে চলেছে। এর আগে, ইংল্যান্ডের সহ-অধিনায়ক অলি পোপ বলেছিলেন যে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ চলাকালীন, স্পিনাররা প্রথম বলেই সাহায্য পেলেও তার দল পিচ নিয়ে অভিযোগ করবে না। পোপ স্বীকার করেছেন যে পিচ প্রস্তুত করা আয়োজক দেশের দায়িত্ব। এটা তাদের (আয়োজক দেশের) খেলোয়াড়দের জন্য উপযুক্ত বলে কোনো অভিযোগ থাকা উচিত নয়। সেই সঙ্গে ভারতকে সতর্ক করার সময় এই ব্যাটসম্যান আরও বলেন, তার দল পুরো প্রস্তুতি নিয়েই এই সফরে আসবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ইংল্যান্ডের 26 বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান অলি পোপ স্বীকার করেছেন যে এই সফরে পিচ নিয়ে অনেক আলোচনা হবে। ‘দ্য গার্ডিয়ান’ পোপের বরাত দিয়ে বলেছে, ‘এই সফরে বাইরে অনেক কথা হবে। বিশেষ করে পিচ নিয়ে অনেক আলোচনা হবে। মনে রাখতে হবে দুই দলই একই পিচে খেলবে। তাই যতটা সম্ভব প্রস্তুতি নিয়ে মাঠে নামতে হবে।

Ollie Pope, Ind Vs Eng
Ollie Pope

টেস্ট সিরিজের আগে অনুশীলনের জন্য আবুধাবির উদ্দেশে রওনা হবে ইংল্যান্ড দল। এর আগে পোপ বলেছিলেন, ‘ইংল্যান্ডে আমরা আমাদের সেরা ফাস্ট বোলারদের জন্য পিচে আরও ঘাস ছেড়ে দিতে পারি। তাই, ভারতও তার স্পিনারদের উপযোগী করে পিচ প্রস্তুত করলে অবাক হওয়ার কিছু নেই। আমরা আপনাকে বলি যে এই ব্যাটসম্যান 2018 সালে ইংল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক করেছিলেন। তারপর থেকে তিনি 28 টেস্ট ম্যাচে 2136 রান করতে সক্ষম হয়েছেন।

অলি পোপ তিন বছর আগে ভারত সফরকারী ইংল্যান্ড দলের সদস্য ছিলেন। এই সময়ের মধ্যে, ভাল শুরু পেয়েও, তিনি বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। পোপ চারবার 20 এর বেশি রান করেছিলেন, কিন্তু তার সর্বোচ্চ স্কোর ছিল মাত্র 34 রান, যা তিনি প্রথম টেস্ট ম্যাচে করেছিলেন। ভারতে তার শেষ সফরের কথা স্মরণ করে পোপ বলেন, ‘সেই সফরে আমাদের সঙ্গে কয়েকজন তরুণ খেলোয়াড় ছিল। আমার, জ্যাক ক্রাউলি এবং বেন ফক্সের জন্য এটাই ছিল প্রথম ভারত সফর। স্পিনাররা প্রথম বল থেকেই পিচে অনেক টার্ন পাচ্ছে এবং এটা আমাদের জন্য বিস্ময়কর।

IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

Leave a Comment