IND vs ENG: BCCI’এর নোংরা রাজনীতির শিকার চেতেশ্বর পূজারা, বাধ্য হয়ে নিতে হবে অবসর !!

IND vs ENG: চেতেশ্বর পূজারা সম্প্রতি ঝাড়খণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির এলিট গ্রুপ এ ম্যাচে 243 রানের অপরাজিত ইনিংস খেলেছেন। চেতেশ্বর পূজারার এই বিস্ফোরক ইনিংস সত্ত্বেও, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্ট ম্যাচের জন্য নির্বাচকরা তাকে টিম ইন্ডিয়ার স্কোয়াডে জায়গা দেয়নি। ঘরের কন্ডিশনে স্পিন বোলিং খেলায় চেতেশ্বর পূজারার দক্ষতা থাকলেও ভারতীয় টিম ম্যানেজমেন্ট শুধু শুভমান গিলের ওপরই আস্থা দেখিয়েছে। চেতেশ্বর পূজারা ভারতীয় দলের হয়ে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

চেতেশ্বর পূজারা 2023 সালের জুন থেকে ভারতীয় টেস্ট দলের বাইরে। এরপরই, ম্যানেজমেন্ট শুভমান গিলকে ভারতীয় টেস্ট দলে 3 নম্বরে ব্যাট করার দায়িত্ব দেয়। শুভমান গিল ২০২৩ সালের জুন-জুলাইয়ের ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে টেস্ট ক্রিকেটে ৩ নম্বরে ব্যাট করছেন। টেস্ট ক্রিকেটে তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে এখন পর্যন্ত ৭টি ইনিংস খেলেছেন শুভমান গিল। এই সময়ের মধ্যে, শুভমান গিল 6, 10, 29*, 2, 26, 36 এবং 10 রান করেছেন। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্ট ম্যাচে থাকতে হয়েছে চেতেশ্বর পূজারার মতো অভিজ্ঞ খেলোয়াড়কে।

Cheteshwar Pujara, Ind Vs Eng
Cheteshwar Pujara

শুক্রবার যখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নির্বাচক কমিটি (BCCI) ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করেছিল, তখন চেতেশ্বর পূজারার নাম সেখানে ছিল না। এভাবে এক ধাক্কায় চেতেশ্বর পূজারার কামব্যাকের স্বপ্ন ভেঙে দেন নির্বাচকরা। তবে ভারতীয় টপ অর্ডারে চেতেশ্বর পূজারার বদলি এখনও করতে পারেননি শুভমান গিল। ইংল্যান্ডের মতো বিপজ্জনক দলের বিপক্ষে, টিম ইন্ডিয়ার চেতেশ্বর পূজারার মতো একজন অভিজ্ঞ ব্যাটসম্যান দরকার ছিল যে স্পিন বোলিং খেলায় পারদর্শী।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় টেস্ট দল

রোহিত শর্মা (C), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (WK), কেএস ভরত (WK), ধ্রুব জুরেল (WK), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ ইয়ার, মোহাম্মাদ সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ (VC) , আভেশ খান।

IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

Leave a Comment