Team India: পতিদার হাঁকালেন সেঞ্চুরি, সরফরাজ দেখালেন ক্লাস, ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ড্র রূপেই শেষ হলো ম্যাচ !!

Team India: রজত পতিদার 111 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন, কিন্তু সরফরাজ খান চার রানে সেঞ্চুরি পূরণ করতে পারেননি। ভারত ‘এ’ এবং ইংল্যান্ড লায়ন্সের মধ্যে দুই দিনের অনুশীলন ম্যাচ ড্র হয়েছে। এই ম্যাচে ভারতের অধিনায়কত্ব ছিল অভিমন্যু ইশ্বরনের হাতে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ইংল্যান্ড লায়ন্সের 233 রানের জবাবে, ভারত এ দ্বিতীয় দিনে ম্যাচ শেষে তাদের প্রথম ইনিংসে আট উইকেটে 462 রান করে। এ সময় ভারত এ দলের লিড ছিল ২২৯ রানের। পতিদার-সরফরাজ ছাড়াও হাফ সেঞ্চুরি করেছেন ধ্রুব জুরেল এবং কেএস ভরত।

ভারতীয় দল এক উইকেটে 123 রান নিয়ে দিনের শুরু করলেও শীঘ্রই প্রদোষ রঞ্জন পলের (২১ রান) উইকেট হারায়। এরপর তৃতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়েন পতিদার (১১১ রান) ও সরফরাজ খান (৯৬)। রজত পতিদারকে আউট করে ক্যালাম পারকিনসন ভেঙে দেন এই জুটি। ১১১ রানের সেঞ্চুরি ইনিংসে পতিদার মারেন ১৮টি চার ও একটি ছক্কা।

Rajat Patidar And Sarfaraz Khan, Team India
Rajat Patidar And Sarfaraz Khan

পতিদার আউট হওয়ার পর চতুর্থ উইকেটে 121 রানের জুটি গড়েন সরফরাজ খান ও কেএস ভরত (64 রান)। ভারতকে শক্তিশালী লিড এনে দিয়েছিলেন এই দুই ব্যাটসম্যান। তবে দুই ব্যাটসম্যানই ১০ রানের মধ্যে আউট হয়ে যান। ড্যান মুসলি ভরতকে আউট করেন এবং জ্যাক কারসন সরফরাজকে আউট করেন।

তবে ৪ রানে সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি সরফরাজ। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে ভারতীয় দলে জায়গা পাওয়া ধ্রুব জুরেল (৫০ রান), মানব সুতারের (২৬) সঙ্গে ষষ্ঠ উইকেটে ৫৭ রান যোগ করে দলকে ৪০০ রানের কাছাকাছি নিয়ে যান। পুলকিত নারাং (২৫ রান*) এবং তুষার দেশপান্ডে (১৮ রান*) শেষ দিনের খেলা শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

ভারতের পক্ষে (Team India), মানব সুতারের নেতৃত্বে বোলাররা (৪৫ রানে ৩ উইকেট) দুর্দান্ত পারফরম্যান্স করে এবং ম্যাচের প্রথম দিনে ইংল্যান্ড লায়ন্সকে 233 রানে আউট করে। পেসার আকাশদীপের (২৮ রানে ২ উইকেট) ভালো সমর্থন পেয়েছেন বাঁহাতি স্পিনার মানব সুতার। ১টি করে উইকেট নেন ভি কাভেরাপ্পা, তুষার দেশপান্ডে ও পুলকিত নারাং। ১৭ জানুয়ারি থেকে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথম অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচ খেলবে উভয় দল।

TEAM INDIA: “ওদের আগে বাদ দিন…” বিশ্বকাপ দলে রোহিত-কোহলির নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন শ্রীকান্ত, করলেন এই মন্তব্য !!

Leave a Comment