আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 WORLD CUP 2024: রিঙ্কু, শিবম নাকি যশস্বী? এই প্লেয়ারের হতে চলেছে বিশ্বকাপ দলে ডিরেক্ট এন্ট্রি !!

WhatsApp Group Join Now T20 WORLD CUP 2024: ভারতীয় দল প্রায়ই বাঁহাতি ব্যাটসম্যানদের মিস করে বিশ্বকাপের (World Cup) মতো বড় টুর্নামেন্টে। প্রতিনিয়ত বাঁ-হাতি ব্যাটসম্যানদের প্রথম ...

Updated on:

WhatsApp Group Join Now

T20 WORLD CUP 2024: ভারতীয় দল প্রায়ই বাঁহাতি ব্যাটসম্যানদের মিস করে বিশ্বকাপের (World Cup) মতো বড় টুর্নামেন্টে। প্রতিনিয়ত বাঁ-হাতি ব্যাটসম্যানদের প্রথম একাদশে সুযোগ দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। টপ অর্ডারে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও তিলক ভার্মা। মিডল ও লোয়ার অর্ডারে শিবম দুবে (Shivam Dube) ও রিঙ্কু সিংয়ের (Rinku Singh) মতো খেলোয়াড়দের দেখা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Yashasvi Jaiswal, World Cup 2024
Yashasvi Jaiswal

তবে এ প্রসঙ্গে প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার মন্তব্য, এই বাঁ-হাতিদের মধ্যে কেবল একজনই টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC Men’s T20 World Cup) ভারতীয় একাদশে নিজের স্থান পাকা করে নিতে পারেন। তবে এর পিছনে ঠিক কি কারণ? জানা যাচ্ছে, যশস্বী জয়সওয়াল ও শিবম দুবে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভালো খেলেছেন।

Sivam Dube
Sivam Dube

যশস্বী ৩৪ বলে ৫ টি চার ও ৬ টি বিরাট ছক্কার সাহায্যে ৬৮ রানের ঝড়ো ইনিংস দেন, পাশাপাশি দুবে ৩২ বলে ৫ টি চার এবং ৪ টি দুর্দান্ত ছক্কা দিয়ে অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলেন। উক্ত ম্যাচে তৃতীয় উইকেটে দুজনের মধ্যে ৯২ রানের পার্টনারশিপ হয়। তবে আসন্ন টি২০ বিশ্বকাপে রিঙ্কু সিংয়ের সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্নচিহ্ন।

ভারত বনাম আফগানিস্তান দ্বিতীয় টি২০ ম্যাচের পর আকাশ চোপড়া ‘এক্স’-এ লেখেন, ‘দুবের স্ট্রাইকিং পাওয়ার অবিশ্বাস্য। যশস্বীর দক্ষতা এবং উদ্দেশ্য প্রশংসনীয়। এরপর রয়েছেন রিঙ্কু। তিন বাঁ-হাতি বিশ্বকাপ বাছাইয়ের জন্য খুব শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন। কিন্তু ভাগ্য বোধহয় অন্য কিছু লিখে রাখবে, তাদের মধ্যে মাত্র একজন প্রথম একাদশে জায়গা পাবেন।’

Rinku Singh
Rinku Singh

ইউটিউব চ্যানেলে এর কারণ সম্পর্কে অবগত করেন আকাশ। তিনি সেখানে জানান, ‘আমার মনে হয় সব বাঁহাতি ক্রিকেটাররা বিশ্বকাপে থাকবেন না। যখন আপনার সেরা ছয় ব্যাটসম্যানকে বেছে নেবেন, তখন কেবল একজন বাঁহাতি ব্যাটসম্যানকে রাখতে পারবেন। শুধু একজনকে। আমি মজা করছি না। রোহিত শর্মা ও বিরাট কোহলি ইনিংস শুরু করলে সূর্যকুমার যাদব তৃতীয় স্থানে চলে আসবেন। শীর্ষ তিনে কোনো উইকেটরক্ষক নেই। জিতেশ যদি উইকেটকিপিং করেন তাহলে তিনি ডানহাতি খেলোয়াড়। হার্দিক নেমে গেলে তিনিও রাইর হ্যান্ডার। মাত্র একজন বাঁহাতি ব্যাটসম্যান মাঝখানে জায়গা করে নেবেন।’ এর পরেই উঠে আসে রিঙ্কু সিংয়ের প্রসঙ্গ।

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ জয় নিশ্চিত, টিম ইন্ডিয়ার নয়া মেন্টর হচ্ছেন যুবরাজ সিং !!

About Author

Leave a Comment

2.