Rohit Sharma: ইন্দোরে ইতিহাস গড়বেন রোহিত শর্মা, ভাঙতে চলেছেন এই রেকর্ড !!

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারত 6 উইকেটে জিতে 1-0 তে এগিয়ে আছে। এখন ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা মাঠে নামলেই ইতিহাস গড়বেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার নামে অনেক আশ্চর্যজনক রেকর্ড রয়েছে, তবে এই রেকর্ডটি এমন যে আজ পর্যন্ত সেরা ব্যাটসম্যানও তা অর্জন করতে পারেননি। প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক ছুঁয়ে যাবেন রোহিত শর্মা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

রোহিত শর্মা বর্তমানে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়। এই ফরম্যাটে এখন পর্যন্ত ১৪৯টি ম্যাচ খেলেছেন তিনি। ইন্দোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হবে তার ক্যারিয়ারের ১৫০তম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ। এই ম্যাচের মাধ্যমে, তিনি বিশ্বের প্রথম ক্রিকেটার হয়ে উঠবেন যিনি 150 বা তার বেশি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। আজ পর্যন্ত কোনো ক্রিকেটার এই মাইলফলক ছুঁতে পারেননি।

Rohit Sharma
Rohit Sharma

শীর্ষ 5 ক্রিকেটার যারা সবচেয়ে বেশি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন

রোহিত শর্মা – 149 ম্যাচ

পল স্টার্লিং – 134 ম্যাচ

জর্জ হেনরি ডকরেল – 128 ম্যাচ

শোয়েব মালিক – 124 ম্যাচ

মার্টিন গাপটিল – 122 ম্যাচ

আসলে, রোহিত শর্মা এমএস ধোনির সমান করতে পারেন যিনি টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসাবে সর্বাধিক টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ জিতেছেন। তবে এর জন্য ভারতকে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় নিবন্ধন করতে হবে। মহেন্দ্র সিং ধোনি 72 টি 20 আন্তর্জাতিক ম্যাচে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছেন এবং 41 টি ম্যাচে জিতেছেন।

যেখানে রোহিত শর্মার 52 ম্যাচে 40টি জয় রয়েছে। এমন পরিস্থিতিতে ধোনির দুর্দান্ত রেকর্ডের সমান করা থেকে মাত্র এক জয় দূরে তিনি। একই সঙ্গে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিতে তিনি হয়ে উঠতে পারেন ভারতের সবচেয়ে সফল টি-টোয়েন্টি অধিনায়ক।

Rohit Sharma: রান ও ম্যাচ জয়ের নিরিখে একই সঙ্গে কোহলি ও ধোনির ২টি ক্যাপ্টেন্সি রেকর্ড ছিনিয়ে নিলেন রোহিত !!

Leave a Comment