আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

SA vs IND: “খেলা ছেড়ে দাও…” ভারতীয় দল জিতলেও ব্যাটসম্যানদের উপর ক্ষোভ উগরে দিলেন গাভাস্কার, করলেন এই মন্তব্য !!

SA VS IND: প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar)মনে করেন যে শুধু দ্রুত এবং বাউন্সি পিচ (SENA দেশগুলির মতো) নয়, একজন ব্যাটসম্যানের আসল টেস্ট ...

Updated on:

SA VS IND: প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar)মনে করেন যে শুধু দ্রুত এবং বাউন্সি পিচ (SENA দেশগুলির মতো) নয়, একজন ব্যাটসম্যানের আসল টেস্ট স্পিনিং পিচে আসে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ২য় টেস্ট ম্যাচ মাত্র দুই দিনের মধ্যেই শেষ হয়েছে। সব মিলিয়ে মাত্র পাঁচ দিনের ক্রিকেট অ্যাকশন দেখা সম্ভব হয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজে। প্রথম টেস্ট তিন দিনে শেষ হলেও দ্বিতীয় টেস্টের সময়কাল ব্যাখ্যার বাইরে ছিল। পাঁচ সেশনের মধ্যে মোট তিনবার অলআউট হয়েছে দলগুলো। নিউল্যান্ডস স্টেডিয়ামের পিচ প্রশ্নবদ্ধ হলেও, ব্যাটারদের কৌশল নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

Sa Vs Ind
Sa Vs Ind

প্রাক্তন ব্যাটসম্যান সুনীল গাভাস্কার(Sunil Gavaskar) মনে করেন যে শুধু দ্রুত এবং বাউন্সি পিচে নয় (SENA দেশগুলির মতো), একজন ব্যাটারের আসল টেস্ট স্পিনিং অবস্থায় আসে।

তিনি বলেন, “টেস্ট ক্রিকেটের ব্যাপারটা এইরকম। আপনার পরীক্ষা করা হবে এবং আমি সত্যিই বিশ্বাস করি যে আপনি যদি এমন পিচে খেলতে না পারেন যেখানে বোলিং সমস্যায় পরিণত হয় অথচ আপনি জানেন যে SENA দেশগুলির মধ্যে এরকম প্রবণতা রয়েছে। বিশেষ করে আপনি যদি দ্রুত, বাউন্সি পিচে খেলতে না পারেন তবে আপনি ব্যাটার নন।”

“আমি দুঃখিত। আপনি ব্যাটার নন যদি এখানকার বাউন্সি পিচের জন্য যদি আপনি টার্নিং পিচ খেলতে না পারেন। এখানে দুটি মুভমেন্ট আছে। সেখানে চার স্পিনারের জন্য, যেখানে বল টার্ন করছে, সেখানে আপনাকে ক্রিজ ব্যবহার করতে হবে। এমনকি সমস্ত শট প্রদর্শন করা যেতে পারে।”

“আমি মনে করি আমাদের মিডিয়ার আসলে এই বিষয়ে লেখা উচিত। আমাদের মিডিয়ার সেই সত্যটি সম্পর্কে কথা বলা উচিত যা আপনি জানেন। কিন্তু আমাদের মিডিয়া কখনও এতটা নির্ভরশীল নয়। খেলোয়াড়দের সাথে সাক্ষাৎকার করার সময়, তাই তারা কাউকে বিরক্ত করতে চায় না। তাই তারা এর কারণে কিছু বিদেশী প্লেয়ারের ব্যাটিং ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলবে না। কিন্তু এটাই উপায়।”

Ind Vs Sa
Ind Vs Sa

দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এইডেন মার্করাম (Aiden Markram) যিনি সম্ভবত সবচেয়ে চ্যালেঞ্জিং পরিস্থিতিতে তার সেরা টেস্ট নক খেলেছেন। তিনি বলেছেন যে তার 103 বলে 106 রান জুড়ে, তিনি অনুভব করেছিলেন যে তিনি যে কোনও সময় আউট হতে পারেন। এই ট্র্যাকে, মনে হয়েছিল যেন আক্রমণই হলো প্রতিরক্ষার সেরা ফর্ম।

অবশ্যই কিছু ক্ষেত্রে নিশ্চিতভাবে আপনি আউট করার আগে সময়ের ব্যাপারের মতো কথা অনুভূত হয়. আপনি যখন সেখানে থাকবেন তখন আপনাকে সর্বোচ্চ স্কোর করতে হবে।

“একটি 50 চাপুন, এটি কঠিন পরিস্থিতিতে অনেক দূর যেতে পারে। ভূমিকা এবং অংশীদারিত্ব। কিছু লোককে ঘুরে বেড়াতে হবে এবং অন্য লোককে স্কোর করতে দিতে হবে।” মার্করাম স্বীকার করতে দ্বিধা করেননি যে প্রথম ইনিংসে 55 রানে বোল্ড আউট হওয়া অগ্রহণযোগ্য ছিল।”

“ভালো প্রদর্শন? অবশ্যই 55 নয়। এটা খুব কঠিন ছিল। মাঝে মাঝে আপনি নিজেকে প্রতিটি বলকে ছিনতাই করতে দেখেন। মনে হয়েছিল এটি আমাদের জন্য সেই দিনগুলির মধ্যে একটি ছিল। পেছন ফিরে তাকান, আমরা 150 এর দিকে কাজ করতে পারতাম। এটি একটি ভাল খেলা হত। তবে সেখান থেকে ফিরে আসা কঠিন।”

SA vs IND: রাম সিয়া রাম গান শুনেই হাত জুড়লেন বিরাট কোহলি, নিমেষেই ভাইরাল ভিডিও !!

About Author

Leave a Comment