Yashasvi Jaiswal: ফেব্রুয়ারি মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষণা করল ICC, তালিকায় রয়েছেন জয়সওয়াল !!

WhatsApp Group Join Now
Google News Follow

Yashasvi Jaiswal: ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড় হিসেবে কাকে দেখা যেতে পারে? ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল বা আইসিসি প্রত্যেক মাসের সেরা খেলোয়াড়দের হাতেই আওয়ার্ড তুলে দেয়। ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড় কে হবে সেই জন্য ইতি মধ্যেই তিন জন পুরুষ খেলোয়াড় মনোনীত করেছে। এই তিন জনের মধ্যে রয়েছে ভারতের তরুণ তুর্কি যশস্বী জয়সওয়াল। এছাড়াও রয়েছে নিউজিল্যান্ড এর তারকা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন এবং শ্রীলঙ্কার পাথুম নিশঙ্কা।

ফেব্রুয়ারি মাসটা জয়সওয়াল এর কাছে একপ্রকার স্বপ্নের মতোই গেছে। সদ্যসমাপ্ত ইংল্যান্ডের সাথে টেস্ট সিরিজ জুড়েই কার্যত স্বপ্নের ফর্মে ছিলেন ভারতের এই তরুণ তুর্কি ওপেনার। এই মাসেই মাত্র ২২ বছর ৪৯ দিন বয়সে ব্যাক টু ব্যাক ডবল সেঞ্চুরি হাঁকিয়ে স্যার ডন ব্র্যাডম্যান ও বিনোদ কম্বলির পরে তৃতীয় কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে রেকর্ড বুকে নাম তুলে ফেলেন। শুধু তাই নয় বরং এই ইংল্যান্ডের বিপক্ষেই রাজকোটে ১২ ইনিংসেই সর্বাধিক টেস্ট ছক্কা মারার রেকর্ড করেন। জয়সওয়াল গোটা ফেব্রুয়ারি মাসে মোট ৩ টি টেস্ট ম্যাচ খেলেছেন। সেখানে তার পরিসংখ্যান দাঁড়িয়েছে ২০ টি ছক্কা সহ ৫৬০ রান এবং গড় ১১২।

Yashasvi Jaiswal

সদ্যসমাপ্ত ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে প্রায় প্রতিটি ম্যাচেই দুর্দান্ত ইনিংস উপহার দিয়ে গিয়েছেন জয়সওয়াল। ইতিমধ্যেই তিনি সম্পন্ন করেছেন তার টেস্ট ক্যারিয়ারের ১০০০ রান। বর্তমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (২০২৩ – ২৫) এ জয়সওয়াল ই ১০০০ রান করা একমাত্র ব্যাটসম্যান। তার পরেই দ্বিতীয় স্থানে থাকা উসমান খোয়াজার ঝুলিতে রয়েছে ৯১৬ রান। আর এই সকল কারনেই মনে করা হচ্ছে আইসিসি প্লেয়ার অফ দ্যা মান্থ হিসেবে সামান্য হলেও এগিয়ে রয়েছে জয়সওয়াল।

যদিও অপর দুজন খেলোয়াড় ও ফেব্রুয়ারি মাসে দারুন পারফরম্যান্স দেখিয়েছেন। এই সময়েই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২-০ সিরিজ যেতে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড। হ্যামিল্টনে সমস্যায় পড়া দলকে সেঞ্চুরি করে সিরিজ জিততেও সাহায্য করেন তিনি। সেই ম্যাচে ১৩৩ রান করে অপরাজিত থাকার পাশাপাশি সব চেয়ে কম তথা মাত্র ১৭৪ ইনিংস খেলে নিজের ৩২ তম টেস্ট সেঞ্চুরিও সম্পন্ন করেন। এছাড়া আরেক প্রতিযোগী তথা শ্রীলঙ্কার পথুম নিশঙ্কাও এই মাসে একটি দুর্দান্ত ডবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন। আফগানিস্থানের বিরুদ্ধে ২৫ বছর বয়সী এই লঙ্কান ব্যটার এক ম্যাচে ২১০ করে অপরাজিত থাকেন মাত্র ১৩৯ বলে এবং আরেক ম্যাচে ১১৮ করেন মাত্র ১০১ বল খেলে।

Google, Yashasvi Jaiswal, Yashasvi Jaiswal: ফেব্রুয়ারি মাসের সেরা তিন ক্রিকেটারের নাম ঘোষণা করল Icc, তালিকায় রয়েছেন জয়সওয়াল !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Yashasvi Jaiswal: সিরিজের সেরা হওয়ার পর এই ব্যক্তিকে কৃতিত্ব জানালেন তরুণ যশস্বী !!

Leave a Comment