IND vs ENG: রুদ্ধশ্বাস ম্যাচে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া, ইনিংস ও ৬৪ রানের জিতল পঞ্চম টেস্ট !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

IND VS ENG: ঘরের মাটিতে ব্রিটিশদের বিরুদ্ধে টানা তৃতীয় টেস্ট সিরিজ জিততেও সফল টিম ইন্ডিয়া। এর আগে 2016 সালে, এটি 4-0 ব্যবধানে 5টি টেস্ট সিরিজ জিতেছিল এবং 2021 সালে, এটি 3-1 ব্যবধানে 4টি টেস্ট সিরিজ জিতেছিল। ভারত শেষবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছিল ২০১২-১৩ সালে।

Team India, Ind Vs Eng
Team India

ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্ট ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছে। ধর্মশালায় সিরিজের শেষ ম্যাচে ইংলিশ দলকে এক ইনিংস ও ৬৪ রানে পরাজিত করে। এভাবেই ব্রিটিশদের বিরুদ্ধে জয়ের জন্য চার রান করে টিম ইন্ডিয়াও। হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্টে পরাজয়ের পর, রোহিত শর্মা (Rohit Sharma) ব্রিগেড দুর্দান্ত প্রত্যাবর্তন করে এবং পরের চারটি ম্যাচ জিতে নেয়। ধরমশালায় নিজের শততম টেস্ট খেলতে আসা অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) অসাধারণ পারফর্ম করেছেন। প্রথম ইনিংসে ৪ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন তিনি।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ করেন কুলদীপ (Kuldeep Yadav) । বুমরাহর হাতে জো রুটকে (Joe Root) ক্যাচ দেন তিনি। রুট 128 বলে 84 রান করেন। এর আগে শোয়েব বশিরকে (Shoaib Bashir) বোল্ড করে ইংল্যান্ডকে নবম ধাক্কা দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) । দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন অশ্বিন। কুলদীপ (Kuldeep Yadav) ও বুমরাহ (Jasprit Bumrah) নেন ২-২ উইকেট। সাফল্য পেয়েছেন জাদেজা। রুট ছাড়াও ইংল্যান্ডের হয়ে বেয়ারস্টো (Jonny Barstow ) ৩৯ রান, টম হার্টলি (Tom Hartley) ২০, অলি পোপ (Ollie Pope) ১৯ এবং শোয়েব বশির ১৩ রান করেন। দুই অঙ্ক ছুঁতে পারেননি পাঁচ ব্যাটসম্যান।

Team India, Ind Vs Eng
Team India

এর আগে প্রথম ইনিংসে ভারতের হয়ে সেঞ্চুরির ইনিংস খেলেছিলেন দুই খেলোয়াড়। শুভমান গিল (Shubman Gill) 110 এবং অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) 103 রান করেন। দেবদত্ত পাডিক্কল (Devdutt Padikkal) 65 রান, যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) 57 রান, সরফরাজ খান (Sarfaraz Khan) 56 রান, কুলদীপ যাদব (Kuldeep Yadav) 30 রান এবং জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) 20 রান অবদান রাখেন। রবীন্দ্র জাদেজা ও ধ্রুব জুরেল ১৫ রান করেন। অশ্বিন শূন্যের খাতায় আউট হন এবং মোহাম্মদ সিরাজ খাতা না খুলেই অপরাজিত থাকেন। ইংল্যান্ডের হয়ে শোয়েব বশির নেন ৫ উইকেট। অ্যান্ডারসন এবং হার্টলি 2-2 সাফল্য পান। একটি উইকেট নেন বেন স্টোকস। এর মাধ্যমেই ঘরের মাটিতে ব্রিটিশদের বিরুদ্ধে টানা তৃতীয় টেস্ট সিরিজ জিততে সফল হল টিম ইন্ডিয়া।

Google, Ind Vs Eng, Ind Vs Eng: রুদ্ধশ্বাস ম্যাচে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া, ইনিংস ও ৬৪ রানের জিতল পঞ্চম টেস্ট !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

IND vs ENG: “আমাদের দলে ঋষভ পন্থ বলে একজন…”, ব্যাজবল নিয়ে কটাক্ষ রোহিতের, বেন ডাকেটকে নিলেন একহাত !!

Leave a Comment