আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: ২০১৯ বিশ্বকাপ হারের বদলা নিলো নিউজিল্যান্ড, ইংল্যান্ডের বিরুদ্ধে ৯ উইকেটে জিতলো প্রথম ম্যাচ !!

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পাঁচ অক্টোবর শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ২০২৩ বিশ্বকাপ (World Cup 2023)। এই ২০২৩ বিশ্বকাপ মোট ৪৫ দিন ধরে চলবে। যেখানে এই একটি স্বর্ণ ট্রপির পিছনে লড়াই করবে মোট দশটি দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
New Zealand Cricket Team, World Cup 2023
New Zealand Cricket Team

আজ অনুষ্ঠিত হয়েছে ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) প্রথম ম্যাচ। যেখানে একে অপরের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড (ENG vs NZ) দল। যেখানে নিউজিল্যান্ড দল টসে জয়লাভ করে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট হাতে ইংল্যান্ড দল প্রথমে ব্যাটিং করতে এসে নির্ধারিত ৫০ ওভারে ৯ টি উইকেটের বিনিময়ে ২৮২ রান সংগ্রহ করেন।

England Cricket Team, World Cup 2023
England Cricket Team

এই ২৮২ রানের মধ্যে, জনি বেয়ারস্টো ৩৩, ডেভিড মালান ১৪, জো রুট ৭৭, হ্যারি ব্রুক ২৫, জস বাটলার ৪৩, লিয়াম লিভিংস্টোন ২০, মঈন আলী ১১, স্যাম কুরান ১৪, ক্রিস ওকস ১১, আদিল রশিদ ১৫, মার্ক উড ১৩ রান সংগ্রহ করেন। পাশাপাশি নিউজিল্যান্ড দলের বোলারদের মধ্যে, ৩ টি উইকেট নিতে সক্ষম হন ম্যাট হেনরি। এছাড়া ২ টি করে উইকেট নিজেদের নামে করেন, মিচেল স্যান্টনার এবং গ্লেন ফিলিপস। এছাড়া ১ টি করে উইকেট নেন, ট্রেন্ট বোল্ট এবং রচিন রবীন্দ্র।

New Zealand Cricket Team, World Cup 2023
New Zealand Cricket Team

জবাবে এই রান তারা করতে নেমে নিউজিল্যান্ড দল মাত্র ৩৬.২ ওভারে ১ টি উইকেটের বিনিময়ে ২৮৩ রান সংগ্রহ করেন। এই ২৮৩ রানের মধ্যে, ডেভন কনওয়ে ১৫২, উইল ইয়াং ০, রাচিন রবীন্দ্র ১২৩ রান সংগ্রহ করেছেন। পাশাপাশি ইংলিশ দলের বোলার দের মধ্যে একমাত্র একটি উইকেট নিতে সক্ষম হন স্যাম কুরান।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.