World Cup 2023: “ওর মধ্যে অনেক…” এই কারণেই হার্দিকের বদলি হিসাবে দলে সুযোগ পেলেন প্রসিদ্ধ কৃষ্ণা, কোচ দ্রাবিড় করলেন খোলসা !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

World Cup 2023: ২০২৩ বিশ্বকাপের বাদ বাকি ম্যাচে ভারতীয় দল পাবে না তাদের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) কে। যে কারণে এবার হার্দিক পান্ডিয়ার পরিবর্তে প্রসিদ্ধ কৃষ্ণাকে (Prasidh Krishna) দলে নেওয়া হয়েছে। কিন্তু অলরাউন্ডার কে পরিবর্তে ফার্স্ট বোলার কেন? সেটার জবাব কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) নিজেই দিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Hardik Pandya, World Cup 2023
Hardik Pandya

কলকাতায় ভারতীয় দল মাঠে নামার আগেই একটি সংবাদ মাধ্যমে কোচ রাহুল দ্রাবিড়কে হার্দিক পান্ডিয়ার বদলি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে দ্রাবিড় বলেছেন, “আমাদের রিজার্ভে তিন ধরনের পরিবর্তন প্লানে ছিল। একজন ব্যাটসম্যান, একজন স্পিনার এবং একজন বোলিং অলরাউন্ডার। আমরা ভেবেছিলাম যদি কোন খেলোয়াড় চোট পাই তাহলে যাকে প্রয়োজন তাকে নেওয়া হবে। দলের ভারসাম্য ঠিক রাখতে আমরা এই সিদ্ধান্ত নিয়েছিলাম।”

Prasidh Krishna, World Cup 2023
Prasidh Krishna

হার্দিক পান্ডিয়া কে ছাড়াও দলে আরো দুজন অলরাউন্ডার রয়েছেন। একজন স্পিনার অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন এবং একজন ফার্স্ট বোলিং অলরাউন্ডার শারদুল ঠাকুর। অলরাউন্ডার দলে থাকায় আর অলরাউন্ডারের দিকে ফিরে তাকাইনি ভারতীয় দল। এই ব্যাপারটা নিয়ে দ্রাবিড় বলেন, “শারদুল এবং অশ্বিনরা দলে অলরাউন্ডার হিসেবে রয়েছে। যার কারণে আর অলরাউন্ডার নিয়ে লাভ কি? ঠিক এই কারণেই প্রসিদ্ধ কৃষ্ণাকে নেওয়া হয়েছে।”

Rahul Dravid, World Cup 2023
Rahul Dravid

পাশাপাশি যেহেতু ভারতীয় দলের সুযোগ পেয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণা যে কারণে দলে সুযোগ পাওয়া হলো না সঞ্জু স্যামসন এবং তিলক ভার্মার। এদেরকে দলে না নেওয়ার পিছনে কারণ জানিয়েছেন দ্রাবিড়। দ্রাবিড় বলেছেন, “ইতিমধ্যে দলে রয়েছে ঈশান কিষান। ঈশান বাঁহাতি ব্যাটসম্যান এবং উইকেট রক্ষকও। তিলক এবং সঞ্জু স্যামসন এর কাজ সে একাই করে দিতে পারে। যে কারণে তাদেরকে নেওয়া হয়নি।”

আরও পড়ুন

World Cup 2023: শেষ মুহূর্তে হলো বড় খোলসা, শুভমান গিলের পরিবর্তে ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন ‘গব্বর’ !!

World Cup 2023: ভারত বা অস্ট্রেলিয়া নয় এবারের বিশ্বকাপের প্রবল দাবিদার হলো এই দল, বড় বয়ান আজহারউদ্দিনের !!

World Cup 2023: বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা, বিশ্বকাপ ইতিহাসে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন ‘হিটম্যান’ !!

Leave a Comment