আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: “পুরো দল বদলে দাও…” ভারতের বিরুদ্ধে হারার পর সমগ্র পাকিস্তান দলকে পরিবর্তন করার নির্দেশ ওয়াসিম আকরামের !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর গ্রুপ পর্বে ভারত- পাকিস্তানের (IND vs PAK) ম্যাচে ৬ রানে জয় অর্জন করেছে ভারত। লো স্কোরিং ম্যাচে হারের পর পাকিস্তান দলের মনোবল ভেঙে পড়েছে। পাকিস্তানের সাবেক খেলোয়াড়রা দলের সমালোচনা শুরু করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতের বিরুদ্ধে ১২০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে পাকিস্তান দল ২০ ওভারে ৭ উইকেটে ১১৩ রান করতে সক্ষম হয়। টুর্নামেন্টে টানা দ্বিতীয় পরাজয়ের মুখে পড়তে হয়েছে বাবর আজমের দলকে। এর আগে আমেরিকার কাছে সুপার ওভারে হেরে যায় পাকিস্তান।

ভারতের বিপক্ষে হারের পর ‘A’ গ্রুপে চতুর্থ অবস্থানে রয়েছে পাকিস্তান দল। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় স্থানে রয়েছে আমেরিকা এবং তৃতীয় স্থানে রয়েছে কানাডা। পঞ্চম সর্বনিম্ন অবস্থানে রয়েছে আয়ারল্যান্ড।

সুপার-৮-এ উঠতে হলে বাকি দুটি ম্যাচই জিততে হবে পাকিস্তানকে। ১১ জুন নিউইয়র্কে কানাডার বিপক্ষে এবং ১৬ জুন ফ্লোরিডায় আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ বোলার ওয়াসিম আকরাম (Wasim Akram) পাকিস্তানের বাজে পারফরম্যান্সে বেশ ক্ষুব্ধ হয়েছেন। ভারত-পাকিস্তানের (IND vs PAK) ম্যাচের পর প্রচণ্ডভাবে রাগ প্রকাশ করছেন তিনি। আকরাম (Wasim Akram) কোনো একজন খেলোয়াড়কে নয়, পুরো পাক দলের ওপর প্রশ্ন তুলেছেন।

Team Pakistan, Ind Vs Pak
Team Pakistan

তিনি বলেন, দলে পুরোপুরি পরিবর্তন করতে হবে। স্টার স্পোর্টসের সাথে আলাপকালে আকরাম বলেছিলেন, “খেলোয়াড়রা মনে করে যে তারা ভাল না খেললে কোচকে সরিয়ে দেওয়া হবে এবং তাদের কিছুই হবে না। কিন্তু এখন সময় এসেছে কোচ রেখে পুরো দল পরিবর্তনের।”

মোহাম্মদ রিজওয়ানকে (Mohammad Rizwan) নিয়ে আকরাম বলেন, “রিজওয়ান খেলেছে তার ১০ বছর হয়ে গেছে। রিজওয়ানকে কেউ শেখাতে পারবে না। বুমরাহকে যে উইকেট নেওয়ার জন্য আনা হয়েছে, তাতেই বুদ্ধিমত্তা নিহিত আছে।”

কিন্তু রিজওয়ান (Mohammad Rizwan) একটি বড় শট মারার চেষ্টা করেন এবং তার উইকেট হারান। অন্যদিকে, বয়সের কারণে পাক দলের অলরাউন্ডার ইফতেখার আহমেদকে (Iftikhar Ahmed) সোশ্যাল মিডিয়ায় ‘চাচা ইফতিখার’ বলা হয়। এই ম্যাচে তিনিও নিজের পারফরমেন্স দেখাতে পারেন নি।

ইফতিকারকে (Iftikhar Ahmed) উদ্দেশ্য করে আকরাম বলেন, “ইফতিখার জানেন কিভাবে লেগ সাইডে একটি মাত্র শট খেলতে হয়। অনেক বছর ধরে দলে আছেন। কিন্তু তিনি জানেন না কিভাবে ব্যাটিং করতে হয়।”

নাম না নিয়ে আকরাম ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam) ও শাহীন আফ্রিদির (Shaheen Afridi) ওপরও ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, “কিছু খেলোয়াড় দলে একে অপরের সাথে কথা বলেন না। তাদের জানা উচিত যে এটি একটি আন্তর্জাতিক ম্যাচ এবং আপনি দেশের হয়ে খেলছেন। সুতরাং, এই খেলোয়াড়দের ঘরে বসেই তৈরি করা উচিত।”

আরও পড়ুন। IND vs PAK: “এর জন্যই আমরা হারতে বসেছিলাম…” পাকিস্তানের বিরুদ্ধে খেলা ম্যাচের পরে বড় খোলসা রোহিত শর্মার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.