আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: “এর জন্যই আমরা হারতে বসেছিলাম…” পাকিস্তানের বিরুদ্ধে খেলা ম্যাচের পরে বড় খোলসা রোহিত শর্মার !!

Published on:

WhatsApp Group Join Now

৯ই জুন রবিবার ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে খেলা ম্যাচটি ২০২৪ সালের T20 বিশ্বকাপের সব থেকে রোমাঞ্চকর ম্যাচ বলে গণ্য করা হচ্ছে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এই ম্যাচে জাসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) ‘জিনিয়াস’ বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে তিনি চান এই ফাস্ট বোলার এই বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলিতে একই রকম পারফরম্যান্স চালিয়ে যান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বুমরাহের দুর্দান্ত বোলিংয়ের সাহায্যে ভারত তার কম স্কোর রক্ষা করে তাদের চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৬ রানে পরাজিত করে। প্রথমে ব্যাট করতে নেমে ১১৯ রানে আউট হয়ে যায় ভারতীয় দল। জবাবে পাকিস্তান দল ৭ উইকেটে মাত্র ১১৩ রান করতে পারে। চার ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট নেন বুমরাহ।

ম্যাচের পর রোহিত শর্মা বলেন (Rohit Sharma) , “তার (বুমরাহ) পারফরম্যান্স ক্রমাগত উন্নতি করছে। আমরা সবাই জানি সে কি করতে পারে। আমি এটা নিয়ে বেশি কথা বলব না। আমরা চাই গোটা টি-টোয়েন্টি বিশ্বকাপে সে এই ধরনের মানসিকতা নিয়ে খেলুক।

তিনি একজন জিনিয়াস। এটা আমরা সবাই জানি। ভারতীয় অধিনায়ক বলেছিলেন যে কম স্কোর করা সত্ত্বেও, তিনি ম্যাচ জেতার বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন কারণ পিচ ব্যাটিংয়ের জন্য উপযোগী ছিল না।”

Jasprit Bumrah, Ind Vs Pak
Jasprit Bumrah

রোহিত শর্মা বলেছেন, “আমাদের বোলিং আক্রমণে আমরা আত্মবিশ্বাসী ছিলাম। সে যখন ব্যাটিং করত, তখন আমরা নিজেদের মধ্যে বলতাম, এটা যদি আমাদের সঙ্গে হতে পারে, তার সঙ্গেও এটা হতে পারে। এক সময় ভারতের স্কোর ছিল তিন উইকেটে ৮৯ রান, কিন্তু এরপর ৩০ রানের মধ্যে সাত উইকেট হারিয়ে ফেলে।”

রোহিত স্বীকার করেছেন যে তার দলের ভাল ব্যাটিং করা উচিত ছিল। রোহিত শর্মা বলেছেন, “আমরা ভালো ব্যাটিং করিনি। আমাদের ইনিংসের অর্ধেক পর্যন্ত আমরা ভালো অবস্থানে ছিলাম। আমরা ভালো অংশীদারিত্ব বজায় রাখতে ব্যর্থ হয়েছি। এই রকম পিচে প্রতিটি রান কীভাবে গণনা করা হয় তা নিয়ে আমরা কথা বলেছি। সত্যি বলতে, গত ম্যাচের তুলনায় এটি ছিল ভালো উইকেট। এমন উইকেটে সামান্য অবদানও বড় পার্থক্য আনতে পারে।”

ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে খেলা ম্যাচ ধরে টানা দ্বিতীয় ম্যাচে ‘ম্যান অব দ্য ম্যাচ’ নির্বাচিত হন জসপ্রিত বুমরাহ (Jusprit Bumrah) । বুমরাহর মতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা সহজ হয়ে গিয়েছিল, তবে ভারতীয় বোলাররা সুশৃঙ্খলভাবে পারফর্ম করেছে।

বুমরাহ বলেছেন, “সত্যিই ভালো লাগছে। আমরা একটু কম রান করেছি এবং রোদ উঠার পর ব্যাটিংটা একটু সহজ হয়ে গেল। আমরা সত্যিই সুশৃঙ্খল বোলিং করেছি এবং তাই এটি ভাল লাগছে।” পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam) বলেন, লক্ষ্য তাড়া করতে গিয়ে ৫৯ বলে রান করতে না পারাটাই টার্নিং পয়েন্ট হিসেবে প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন। IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে এই ভয়ঙ্কর প্লেয়ারকে বেঞ্চে রেখে বড় ভুল করলেন রোহিত শর্মা, জলদি শোধরাবেন নিজেকে !!
About Author

Leave a Comment

2.