আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: ইন্দো-পাক ম্যাচে ঘটা এই ৩ সেরার সেরা মুহূর্ত, যা পাল্টে দিয়েছে সম্পূর্ণ খেলার ফলাফল !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs PAK: রবিবার খেলা আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর একটি রোমাঞ্চকর ম্যাচে ভারত পাকিস্তানকে ৬ রানে হারিয়েছে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি টিম ইন্ডিয়ার দ্বিতীয় জয়। এর আগে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছিল ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রবিবার খেলা আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর একটি রোমাঞ্চকর ইন্দ-পাক (IND vs PAK) ম্যাচে ভারত পাকিস্তানকে ৬ রানে হারিয়েছে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি টিম ইন্ডিয়ার দ্বিতীয় জয়। এর আগেআয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছিল ভারতীয় দল। পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পর, টিম ইন্ডিয়া ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-এ-র পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে।

একই সাথে, টানা দ্বিতীয় পরাজয়ের পর আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) থেকে ছিটকে যাওয়ার পথে পাকিস্তান।ভারতের আগে সুপার ওভারে মার্কিন দলের কাছে হেরেছিল পাকিস্তান। টিম ইন্ডিয়ার জয়ের ৩টি সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট ছিল, তা না হলে পাকিস্তান দল ভারতীয় ভক্তদের হৃদয় ভেঙে দিত।

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের চাপে ভরা ম্যাচে ৪২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ঋষভ পন্ত। ঋষভ পন্তের ৪২ রানের এই মূল্যবান ইনিংসটি শেষ পর্যন্ত টিম ইন্ডিয়ার জয়ে নির্ণায়ক ভূমিকা পালন করেছিল। ঋষভ পান্ত এই কঠিন ইনিংসটি এমন সময়ে খেলেছেন যখন টিম ইন্ডিয়ার উইকেট একটানা এক প্রান্তে পড়ে যাচ্ছিল।

Team India, Ind Vs Pak
Team India

অক্ষর প্যাটেলের (Axar Patel) (২০) সাথে ঋষভ পন্ত (Rishabh Pant) তৃতীয় উইকেটে ৩৯ রান যোগ করেন। অক্ষর প্যাটেল আউট হওয়ার পরেও, ঋষভ পন্ত এক প্রান্ত আটকে রেখেছিলেন। ঋষভ পান্তের শক্তিতে ভারতীয় দল একরকম ১১৯ রানের লড়াইয়ে পৌঁছে যায়। ঋষভ পান্ত ৪২ রান না করলে এই ম্যাচে ভারত হেরে যেতে পারত।পাকিস্তানের বিরুদ্ধে এই কম স্কোরিং ম্যাচে ভারতকে জেতাতে জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

ভারতের ভয়ঙ্কর ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে সারা বিশ্বকে দেখিয়েছিলেন কেন তিনি বিশ্বের সেরা বোলারদের মধ্যে রয়েছেন। এই ম্যাচে পাকিস্তানের বিপজ্জনক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান (৩১), অধিনায়ক বাবর আজম (১৩) ও ইফতিখার আহমেদকে (৫) প্যাভিলিয়নের পথ দেখান জসপ্রিত বুমরাহ। জাসপ্রিত বুমরাহ পাকিস্তানের এই তিনটি বড় উইকেট না নিলে ভারত ম্যাচ হেরে যেতে পারত।

পাকিস্তানের বিরুদ্ধে এই লো স্কোরিং ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯ ওভারে ১১৯ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। মনে হচ্ছিল এই ম্যাচে পাকিস্তান সহজেই জিতবে, কিন্তু হাল ছাড়েননি রোহিত শর্মা। এমনকি একটি কম স্কোরিং ম্যাচেও, রোহিত শর্মা তার আক্রমণাত্মক অধিনায়কত্বে হারানো খেলাটিকে জয়ে পরিণত করেছিলেন। সবচেয়ে ভালো ব্যাপার হলো রোহিত শর্মা তার পেসারদের ওপর আস্থা দেখিয়েছিলেন।

রোহিত শর্মার এই আস্থা ভাঙতে দেননি জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ড্য ও আরশদীপ সিং। এই ম্যাচে জাসপ্রিত বুমরাহ ৩ উইকেট, হার্দিক পান্ডিয়া ২ উইকেট এবং আরশদীপ সিং ১ উইকেট নেন। রোহিত শর্মা চতুরতার সাথে তার বোলারদের তাদের ওভারগুলি শেষ করে দিয়েছিলেন এবং মাঠে পরিবর্তন করেছিলেন।

আরও পড়ুন। IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতলেও নাক কাটালেন ভারতীয় ব্যাটসম্যানরা, গড়লেন লজ্জার এই নজির !!
About Author

Leave a Comment

2.