আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতলেও নাক কাটালেন ভারতীয় ব্যাটসম্যানরা, গড়লেন লজ্জার এই নজির !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs PAK: আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) -এর ১৯ তম ম্যাচে, ভারত একটি কম স্কোরিং ম্যাচে পাকিস্তানকে ৬ রানে পরাজিত করে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। প্রাথমিক ধাক্কা থেকে নিজেকে নিয়ন্ত্রণ করে টিম ইন্ডিয়া এক সময় ১১.২ ওভারে ৪ উইকেটে ৮৯ রান করেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখান থেকে মনে হচ্ছিল টিম ইন্ডিয়া অন্তত ১৬০ রান পার করবে, কিন্তু তা সীমাবদ্ধ ছিল ১১৯ রানেই। ইন্দ-পাক (IND vs PAK) এই ম্যাচে পাকিস্তানি দল ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ১১৩ রান তুলতে পারে। এই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের পারফরম্যান্সের হিসাব আমরা এখানে দিচ্ছি।ভারতের হয়ে ইনিংস শুরু করেন অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি ও রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে কোহলির রেকর্ড চমৎকার হলেও এবার বিশেষ কিছু করতে পারেননি তিনি।

দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই আউট হন কোহলি (Virat Kohli)। নাসিম শাহের বলে তাকে ক্যাচ দেন উসমান খান। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৬ ম্যাচে প্রথমবার দ্বিগুণ অঙ্ক ছুঁতে পারেননি বিরাট। ২ বলে মাত্র ৪ রান করতে পারেন তিনি।কোহলির পর পরের ওভারে আউট হন অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma) । ১২ বলে ১৩ রান করেন তিনি। হারিস রউফের বলে হিটম্যানকে ক্যাচ দেন শাহীন আফ্রিদি। এখান থেকে ইনিংসের হাল ধরেন ঋষভ পান্ত ও অক্ষর প্যাটেল।

দুজনেই তৃতীয় উইকেটে ৩০ বলে ৩৯ রানের জুটি গড়েন। ১৮ বলে ২০ রান করে আউট হন অক্ষর। তাকে ক্লিন বোল্ড করেন নাসিম শাহ (Nasim Saha)। এখান থেকে সূর্যকুমার পান্তের সাথে চতুর্থ উইকেট ২২ বলে ৩১ রান করেন। ১২তম ওভারের দ্বিতীয় বলে আউট হন তিনি। সূর্য ৮ বলে ৭ রান করে হারিস রউফের বলে মোহাম্মদ আমিরের হাতে ধরা পড়েন। পাকিস্তানের বিরুদ্ধে ৫ টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ২০ রানের স্কোর ছুঁতে পারেননি সূর্য।

Ind Vs Pak, T20 World Cup 2024
Ind Vs Pak

সূর্যের(Suryakumar Yadav) আউটের পর ভারতের স্কোর ১১.২ ওভারে ৪ উইকেটে ৮৯ রান হয়ে যায়। এরপর যা ঘটল তা বিশ্বাস করতে পারছেন না টিম ইন্ডিয়ার ভক্তরা। একের পর এক প্যাভিলিয়নে ফিরতে থাকেন ভারতীয় খেলোয়াড়রা। আইপিএলে বড় ম্যাচ শেষ করা গ্রেটরা এখানে ব্যর্থ হয়েছেন। শিবম দুবে বা হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) কেউই হাঁটতে পারেননি। রবীন্দ্র জাদেজার ব্যাটও কাজ করেনি।

শিবম দুবে (Shibham Dube) ৯ বলে ৩ রান করে নাসিম শাহের হাতে ধরা পড়েন। তার পর দল বড় ধাক্কা পেল ঋষভ পান্তের (Rishabh Pant) ফর্মে। ৩১ বলে ৪২ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। পন্ত মারেন ৬টি চার। মোহাম্মদ আমিরের বলে ক্যাচ দেন বাবর আজম। খাতাও খুলতে পারেননি রবীন্দ্র জাদেজা। তাকে ইমাদ ওয়াসিমের হাতে ক্যাচ দেন আমির। হার্দিক পান্ডিয়া ১২ বলে ৭ রান করে আউট হন। তাকে ইফতেখার আহমেদের হাতে ক্যাচ দেন হারিস।

জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) (০) হারিসের হাতে ক্যাচ দেন ইমাদের হাতে। আরশদীপ সিং (Arshdeep Sing) ১৩ বলে ৯ রান করে রানআউট হন। ৩০ রানে দলের শেষ ৬ উইকেট পড়ে যায়।এই ম্যাচে টিম ইন্ডিয়ার নামে একটি লজ্জাজনক রেকর্ড নথিভুক্ত হয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবার পাকিস্তানের বিরুদ্ধে অলআউট হল ভারত।

এর আগে পাকিস্তানি বোলাররা এক ম্যাচে টিম ইন্ডিয়ার ১০টি উইকেট নিতে পারেনি। অন্যদিকে, প্রথম বলেই আউট হয়ে যান রবীন্দ্র জাদেজা ও জাসপ্রিত বুমরাহ। উভয়ের হিসাব খোলা হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার গোল্ডেন ডাকের শিকার হলেন টিম ইন্ডিয়ার দুই ব্যাটসম্যান।

আরও পড়ুন। IND VS PAK : বিশ্বকাপ খেলতে ভারতে না আসার হুমকি পাকিস্তান ক্রিকেট বোর্ডের !!
About Author

Leave a Comment

2.