আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে এই ভয়ঙ্কর প্লেয়ারকে বেঞ্চে রেখে বড় ভুল করলেন রোহিত শর্মা, জলদি শোধরাবেন নিজেকে !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে IND বনাম PAK (IND vs PAK) ম্যাচের জন্য ক্রিকেট ভক্তরা অনেকদিন ধরেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। ৯ জুন, নিউইয়র্কের মাটিতে এই সংঘর্ষের জন্য উভয় দলই মুখোমুখি হয়েছিল। কিন্তু বৃষ্টি এই হাই ভোল্টেজ ম্যাচের মজা নষ্ট করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বৃষ্টির কারণে টসে দেরি হয়েছিল, তাতে পাকিস্তান জিতেছিল। একই সঙ্গে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তার প্লেয়িং ইলেভেনে কোনো পরিবর্তন না করার সিদ্ধান্ত নিয়েছেন। এই কারণে, তারা এমন একজন বোলারকে উপেক্ষা করেছিল যে পুরো পাকিস্তানকে ধ্বংস করতে পারে (IND vs PAK)।

৯ জুন, ICC T20 বিশ্বকাপ ২০২৪-এর ১৯ তম ম্যাচ খেলা হয়েছিল, যেখানে ভারত এবং পাকিস্তানের মধ্যে সংঘর্ষ হয়েছিল। টস জিতে বাবর আজম (Babar Azam) টিম ইন্ডিয়াকে প্রথমে ব্যাট করতে ডাকেন, তারপরে দলের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না।

রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) মতো শক্তিশালী ব্যাটসম্যানরা রান তুলতে হিমশিম খেয়েছেন।তবে দুর্দান্ত ব্যাটিং করে দলের ইনিংস সামলেছেন স্পাইডারম্যান নামে খ্যাত ঋষভ পন্থ (Rishabh Pant) । কিন্তু এই ম্যাচে রোহিত শর্মা এমন একজন বোলারকে উপেক্ষা করেছেন যে পাকিস্তান দলের জন্য সমস্যা তৈরি করতে পারত। পাকিস্তানি দলের বিপক্ষে প্রায়ই কার্যকর প্রমাণিত হয়েছেন এই খেলোয়াড়।

Kuldeep Yadav, Ind Vs Pak
Kuldeep Yadav

এত সময় ধরে যে খেলোয়াড়ের কথা হচ্ছে তিনি আর কেউ নন বরং বাঁহাতি চাইনাম্যান স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) । পাকিস্তানের বিরুদ্ধে ছয় ম্যাচে বোলিং করেছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav) ।
এই সময়ের মধ্যে, তিনি ৩.৭৭-এর ইকোনমিতে এবং ২৪.৮৪-র গড়ে ১২টি উইকেট নিয়েছেন। এরই মধ্যে তিনি পাঁচ উইকেট শিকারও করেছেন।

পাকিস্তানের বিরুদ্ধে বোলিং ইতিহাস থেকে জানা গেছে যে, চার ম্যাচে দুবার বাবর আজমকে (Babar Azam) শিকার করেছেন কুলদীপ যাদব। এমন পরিস্থিতিতে, জল্পনা ছিল যে রোহিত শর্মা তাকে ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) ম্যাচে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করবেন কিন্তু তা হয়নি, যার কারণে তার সিদ্ধান্ত ভুল বলে মনে করা হচ্ছে অনেক ভক্ত এবং বিশেষজ্ঞ দ্বারা।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯ জুন ভারত ও পাকিস্তানের মধ্যে খেলা ম্যাচে ভারতের দল ছিল রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ড্য, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, মহম্মদ সিরাজ।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে মাঠে নামা পাকিস্তানের দল ছিল বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), উসমান খান, ফখর জামান, শাদাব খান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, শাহীন আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ, মোহাম্মদ আমির।

আরও পড়ুন। IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতলেও নাক কাটালেন ভারতীয় ব্যাটসম্যানরা, গড়লেন লজ্জার এই নজির !!
About Author

Leave a Comment

2.