আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: পাকিস্তানের বিরুদ্ধে রোমাঞ্চকর জয়ের পরেও এই খেলোয়ারকে দলে রাখতে চান না রোহিত শর্মা, USA’র বিরুদ্ধে দেবেন না সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) দুর্দান্ত শুরু করেছে। গ্রুপ পর্বের প্রাথমিক দুটি ম্যাচই জিতেছে ভারতীয় দল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত জয় নথিভুক্ত করা ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে জিততে কঠোর পরিশ্রম করতে হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বোলাররা তাদের সেরা পারফরম্যান্স না দিলে হয়তো ম্যাচের ফল ভারতের পক্ষে হতো না। কিন্তু ১১৯ রান ডিফেন্ড করে জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah), হার্দিক পান্ড্য (Hardik Pandya) এবং মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ভারতীয় দলকে স্মরণীয় জয় এনে দেন। এই জয়ের পরেও, সম্ভবত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) পরের ম্যাচে প্লেয়িং ইলেভেনে একজন খেলোয়াড়কে দেখতে চাইবেন না।

ভারত আয়ারল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে তার গ্রুপ পর্বের দুটি ম্যাচই জিতেছে কিন্তু মধ্যম সারির ব্যাটসম্যান শিবম দুবে (Shivam Dube)এই দুটি ম্যাচেই খারাপভাবে ফ্লপ করেছেন। শিবম আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ বলে তার খাতা খুলতে পারেননি এবং পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে ৯ বল খেলে মাত্র ৩ রান করে ওয়াকআউট হয়ে যান। এমনকি বাংলাদেশের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচেও ১৬ বলে ১৪ রান করতে সক্ষম হন তিনি।

Rohit Sharma, T20 World Cup 2024
Rohit Sharma

রোহিত শর্মা ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য শিবম দুবেকে বেছে নিয়েছিলেন কারণ তার মাঝের ওভারে স্পিনারদের বিরুদ্ধে বড় শট মারার এবং রান রেট বাড়ানোর ক্ষমতা রয়েছে।আইপিএল ২০২৪-এর প্রথম কয়েকটি ম্যাচে সিএসকে-এর হয়ে তিনি এটি করেছিলেন। দুবে এখন পর্যন্ত যে ভূমিকার জন্য তাকে বিশ্বকাপ দলে জায়গা দেওয়া হয়েছিল তাতে সম্পূর্ণ ফ্লপ হয়েছে এবং এটি ভারতীয় দলের পারফরম্যান্সকে প্রভাবিত করছে।

বিশ্বকাপের (T20 World Cup 2024) টিকিট পাওয়ার পর পারফরম্যান্সে ব্যাপক পতন ঘটে। আইপিএল ২০২৩, ঘরোয়া ক্রিকেট, এশিয়ান গেমস ২০২৩, আফগানিস্তানের বিরুদ্ধে টি২০ সিরিজ এবং আইপিএল ২০২৪-এ সিএসকে -এর হয়ে প্রথম ৭ ম্যাচে শিবম দুবের ভাল পারফরম্যান্স ছিল। এককভাবে ম্যাচের ফলাফল দলের পক্ষে ঘুরিয়ে দিচ্ছিলেন তিনি। এ কারণে তার নির্বাচন নিয়ে চারদিক থেকে প্রতিক্রিয়া আসতে থাকে।

রোহিত শর্মাও এমন একজন খেলোয়াড়ের খোঁজ করছিলেন যে মাঝ ওভারে বিস্ফোরক ব্যাটিং করে বোলিং করার ক্ষমতা রাখে। এই কারণে, দুবেকে বিশ্বকাপের জন্য নির্বাচিত করা হয়েছিল, কিন্তু যখন থেকে তার নাম ভারতীয় দলের স্কোয়াডে এসেছে, তার পারফরম্যান্স নিম্ন স্তরে চলে গেছে। দুবে, যিনি কিছু আইপিএল ম্যাচ, বাংলাদেশ এবং তারপর আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ সহ প্রায় ১০টি ইনিংস খেলেছেন, একটিও হাফ সেঞ্চুরি করতে পারেননি। তার ফর্মের উন্নতি না হলে একাদশ থেকে বাদ পড়তে পারেন তিনি।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে মন ভাঙলো এই তুখোড় অলরাউন্ডারের, বিশ্ব ক্রিকেটকে জানালেন আলবিদা !!
About Author

Leave a Comment

2.