আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: ICC’র সামনে টিকলো না জয় শাহের ‘গোঁয়ার্তুমি পনা’, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যেতেই হবে পাকিস্তান !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪এর গ্রুপ রাউন্ডে ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) ম্যাচে রোমাঞ্চকর ভাবে ৬ রানে জিতেছে টিম ইন্ডিয়া। এই ম্যাচের উত্তেজনা এখনও কাটেনি সমর্থকদের মধ্যে, আর ইতিমধ্যে বেরিয়ে এসেছে একটি বড় খবর। সামনে এসেছে দুই দলের পরবর্তী ম্যাচ সংক্রান্ত তথ্য। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এটি T20 বিশ্বকাপের সাথে সম্পর্কিত নয়। আট মাস পর ভারত-পাকিস্তানের (IND vs PAK) মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হতে পারে এবং ম্যাচটি হবে লাহোরে। ICC টুর্নামেন্টে ভারতের বিপক্ষে পাকিস্তানের অবস্থা এমনিতেই খারাপ। ওয়ানডে বিশ্বকাপ এবং T-20 বিশ্বকাপ সহ মোট ১৬ টি ম্যাচের মধ্যে মাত্র ১টি জয় পেয়েছে পাকিস্তান।

অন্যদিকে ভারত ১৫ ম্যাচে সাফল্য পেয়েছে। যাইহোক, এমন একটি ICC টুর্নামেন্ট রয়েছে যেখানে পাকিস্তান সবসময় ভারতকে প্রতিযোগিতা দিয়েছে এবং সেটি হল চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামী বছর এই টুর্নামেন্টের আয়োজন করতে চলেছে পাকিস্তান। ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির সময় ভারত ও পাকিস্তান (IND vs PAK) প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এই ম্যাচ আয়োজনের কথা চলছে। এছাড়া, প্রতিবেদনে বলা হয়েছে যে পাকিস্তান ক্রিকেট বোর্ড ICC-র কাছে চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়া সূচি জমা দিয়েছে। টুর্নামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করবে এবং লিগ রাউন্ডে ভারত পাকিস্তানের মুখোমুখি হবে।

Ind Vs Pak
Ind Vs Pak

প্সূত্রানুসারে জানা গেছে যে, ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্টে। বর্তমানে ম্যাচের তারিখ নিয়ে কাজ করছে PCB। পাকিস্তানে ভারতীয় দলের খেলার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে ভারত সরকারকে। অনুমতি না পেলে এশিয়া কাপের মতো পাকিস্তানকেও হাইব্রিড মডেলের মাধ্যমে আয়োজন করতে হবে।

তবে ICC পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তাদের প্রস্তুতি এগিয়ে নিতে বলেছে। ২০ দিনব্যাপী এই টুর্নামেন্টের জন্য লাহোর, করাচি এবং রাওয়ালপিন্ডিকে বেছে নিয়েছে পাকিস্তান। তবে টিম ইন্ডিয়ার সব ম্যাচগুলো খেলা হবে লাহোরে। রিপোর্ট অনুযায়ী, লাহোর সর্বোচ্চ ৭টি ম্যাচ অনুষ্ঠিত করবে।

রাওয়ালপিন্ডিতে ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। পাকিস্তানের করাচিতে সবচেয়ে কম ৩ ম্যাচ খেলা হবে। উদ্বোধনী ম্যাচ ছাড়াও করাচিতে একটি সেমিফাইনালও আয়োজন করা হবে। দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হতে পারে রাওয়ালপিন্ডিতে এবং ফাইনাল ম্যাচটি লাহোরে অনুষ্ঠিত হতে পারে ৯ মার্চ।

আরও পড়ুন। IND vs PAK: “এর জন্যই আমরা হারতে বসেছিলাম…” পাকিস্তানের বিরুদ্ধে খেলা ম্যাচের পরে বড় খোলসা রোহিত শর্মার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.