Virat Kohli: বিরাট কোহলি ফিরতেই দ্বিতীয় T-20 থেকে বাদ পড়বেন এই ম্যাচ উইনার, সুযোগ পাবেন না আগামী ম্যাচেও !!

Virat Kohli: প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও 14 জানুয়ারি ইন্দোরে অনুষ্ঠিত হতে যাওয়া আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় T20 ম্যাচে এই ফর্ম্যাটে ফিরে আসবেন। ১৪ মাস পর ভারতের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন তিনি। তবে শুভমান গিল ফেরার পর কোন নম্বরে নামবেন এই প্রশ্ন অনেকের মনেই। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে খেলবেন শক্তিশালী ব্যাটসম্যান বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার ওপেনিং পার্টনারও বদলে যাবে। বিরাটের ফেরার পর, যশস্বী জয়সওয়াল সম্ভাব্য উদ্বোধনী জায়গা নিতে পারেন।

এমন পরিস্থিতিতে শুধু বিরাট কোহলিকেই দেখা যাবে ৩ নম্বরে। পারিবারিক কারণে প্রথম টি-টোয়েন্টিতে ছিলেন না বিরাট। অন্যদিকে, কুঁচকির চোটের কারণে সুযোগ পাননি যশস্বী। এরপর ওপেন করেন রোহিত ও শুভমন। এখন টিম ম্যানেজমেন্টের সামনে বিভ্রান্তি শুরু হয়েছে। ব্যক্তিগত কারণে প্রথম ম্যাচে খেলতে পারেননি বিরাট কোহলি।

তারকা ব্যাটসম্যানের ফিরে আসায় শুভমান গিল কোথায় খেলবেন, এই প্রশ্নও সবার মনে। যশস্বী জয়সওয়ালেরও পরের ম্যাচে ফিট হওয়ার সম্ভাবনা রয়েছে। যশস্বী জয়সওয়াল রোহিতের সাথে দ্বিতীয় ওপেনারের জন্য শক্তিশালী প্রতিযোগী কারণ তিনি বাম-ডান হাতের উদ্বোধনী জুটির বিকল্প অফার করেন।

Yashasvi Jaiswal And Virat Kohli, Ind Vs Afg
Yashasvi Jaiswal And Virat Kohli

টেস্টের মতো গিল ৩ নম্বরে ব্যাট করার চেষ্টা করলেও লম্বা ফরম্যাটে তেমন সুবিধা পাননি। বিরাট কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক সেটআপে ফিরে এসেছেন এবং তার প্রিয় অবস্থান, 3 নম্বরে খেলবেন বলে আশা করা হচ্ছে। টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় এর আগে এই ধারণাটি প্রত্যাখ্যান করেছিলেন যে রোহিত এবং কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ওপেন করবেন না, তবে দল সেই বিকল্পটিও খোলা রাখবে।

বিরাট যদি ৩ নম্বরে আসেন তাহলে শুভমান গিল ৪ নম্বরে চেষ্টা করতে পারেন। তবে তারকা সূর্যকুমার যাদবের অনুপস্থিতিতে তিলক ভার্মা এই অবস্থানকে শক্তিশালী করার সর্বোচ্চ চেষ্টা করছেন। এমন পরিস্থিতিতে গিল কি লোয়ার অর্ডারে খেলবেন? এটা খুবই অসম্ভব বলে মনে হচ্ছে, কারণ ভারতের মিডল অর্ডারে অনেক ধ্বংসাত্মক ব্যাটসম্যান আছে।

Virat Kohli
Virat Kohli

মোহালিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। এরপর টস জিতে আফগানিস্তানকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান অধিনায়ক রোহিত শর্মা। সফরকারী দল ৫ উইকেটে ১৫৮ রান করে। মোহাম্মদ নবী ২৭ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪২ রান যোগ করেন।

এরপর ১৭.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে টিম ইন্ডিয়া। ম্যাচের সেরা হয়েছেন শিবম দুবে, যিনি ৪০ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬০ রান যোগ করেন অপরাজিত। একটি উইকেটও নেন তিনি।

Virat Kohli: টি-টোয়েন্টি খেলবেন না রোহিত ও কোহলি, বিসিসিআইকে জানালেন আসল কারণ !!

Leave a Comment