আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: ওডিআই ও IPL-এ ১ নম্বরে থাকা সত্ত্বেও, T20 বিশ্বকাপে কি ICC ট্রফির খাড়া কাটাতে পারবেন কিং কোহলি ??

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি (Virat Kohli) । শুধু তাই নয়, তিনি এই টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ ৫০+ রানের পাশাপাশি সর্বোচ্চ গড় সহ ব্যাটসম্যান। কিন্তু বিরাট, যিনি ২০১২ সাল থেকে T20 বিশ্বকাপ খেলছেন, এখনও পর্যন্ত বিস্ময়কর কিছু করতে পারেননি। আর তা হলো ICC এই টুর্নামেন্টে সেঞ্চুরি। হ্যাঁ, এখনও পর্যন্ত T20 বিশ্বকাপে কোহলির ব্যাট থেকে একটিও সেঞ্চুরি দেখা যায়নি। IPL এবং ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে আসন্ন T20 বিশ্বকাপে সেঞ্চুরির খরা শেষ করতে পারেন বিরাট। তার বর্তমান ফর্ম অসাধারণ, তিনি IPL ৭৪১ রান করে সর্বোচ্চ স্কোরার ছিলেন এবং অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। ২০১২ সালে প্রথমবার T20 বিশ্বকাপ খেলেছিলেন বিরাট কোহলি (Virat Kohli) । শ্রীলঙ্কা আয়োজিত এই ICC টুর্নামেন্টটি কোহলির জন্য ভালো ছিল। তিনি ৫ ম্যাচ খেলে ১৮৫ রান করেন, যার মধ্যে ৭৮ অপরাজিত ছিল তার সর্বোচ্চ স্কোর এবং তিনি দুটি হাফ সেঞ্চুরি করেন।

তারপর থেকে, কোহলি ২০২২ সাল পর্যন্ত আরও ৫ টি T20 বিশ্বকাপ খেলেছেন, কিন্তু তিনি তার ব্যাট দিয়ে একটিও সেঞ্চুরি করেননি। এই টুর্নামেন্টে তিনি ৮৯ রানে পৌঁছেছেন, কিন্তু সেঞ্চুরি করতে পারেননি। আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে জানিয়ে রাখি যে কোহলি শুধু T20 বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকই নন, সেই সাথে যে কোনো এক সংস্করণে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানও।

Virat Kohli
Virat Kohli

ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার আয়োজনে ১ জুন থেকে শুরু হচ্ছে T20 বিশ্বকাপ। এই জন্য, রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল নিউইয়র্কে পৌঁছেছে, যেখানে তাদের প্রথম ম্যাচ খেলা হবে। ৫ জুন আয়ারল্যান্ডের (IRE) বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। কোহলি এই মরসুমে সেঞ্চুরি করতে পারেন, কারণ সদ্য সমাপ্ত IPL, কোহলি দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং সর্বোচ্চ ৭৪১ রান করেছিলেন। সেঞ্চুরি করেন কোহলিও।

IPL, যা শুধুমাত্র T20 ফরম্যাটে খেলা হয়, বিরাট সেই ব্যাটসম্যান যিনি সবচেয়ে বেশি সেঞ্চুরি করেছেন। আমরা যদি তার বর্তমান ফর্ম দেখি, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সে সেঞ্চুরি করতে পারে। T20 বিশ্বকাপের ইতিহাসে সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় একজনই ভারতীয় রয়েছেন।

২০১০ সালের T20 বিশ্বকাপে সেঞ্চুরি করেছিলেন প্রাক্তন ব্যাটসম্যান সুরেশ রায়না (Suresh Raina) । দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ৬০ বলের মুখোমুখি হয়ে ১০১ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তারপর থেকে এই ICC টুর্নামেন্টে কোনো ভারতীয় সেঞ্চুরি করতে পারেনি। আসন্ন T20 বিশ্বকাপে এমন অনেক প্রতিযোগী আছেন যারা ভারতের হয়ে সেঞ্চুরি করতে পারেন।

আরও পড়ুন। Virat Kohli: নিজের চুল কাটাতে কত টাকা খরচ করেন কিং কোহলি? জানলে চোখ কপালে উঠবে !!
About Author

Leave a Comment

2.