আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs PAK: বাবর-রিজওয়ান নয়, টিম ইন্ডিয়ার বোলারদের ব্যাটের ইশারায় নাচাবেন এই ২৯ বছর বয়সী খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর সবচেয়ে বড় ম্যাচটি ভারত ও পাকিস্তানের (IND vs PAK) মধ্যে খেলা হবে, ম্যাচটি ৯ জুন নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিযান শুরু করেছে ভারতীয় দল। বাবর আজম (Babar Azam) ও মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) ছাড়াও পাকিস্তানের বিপক্ষে একজন শক্তিশালী খেলোয়াড় রয়েছেন, যার থেকে ভারতীয় বোলারদের নিরাপদে থাকতে হতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই খেলোয়াড় তার সাম্প্রতিক পারফরম্যান্স দিয়ে অনেক মুগ্ধ করেছে। এছাড়া এমিরেটস ক্রিকেট বোর্ডও এই খেলোয়াড়কে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে। আসলে, পাকিস্তান ক্রিকেট দল অনেক বড় পরিবর্তন নিয়ে ২০২৪ বিশ্বকাপে প্রবেশ করতে প্রস্তুত অনেক নতুন তরুণ খেলোয়াড়কে দলে সুযোগ দেওয়া হয়েছে।

তবে পাকিস্তানি খেলোয়াড় উসমান খান (Usman Khan) থেকে ভারতীয় বোলারদের দূরে থাকতে হবে। T20 বিশ্বকাপেও জায়গা পেয়েছেন ২৯ বছর বয়সী উসমান। তার সাম্প্রতিক পারফরম্যান্সও ছিল বিস্ময়কর। পাকিস্তান সুপার লিগেও পারফর্ম করতে দেখা গেছে উসমানকে (Usman Khan)।

Usman Khan, Ind Vs Pak
Usman Khan

এমন পরিস্থিতিতে তিনি এককভাবে বিশ্বকাপে ভারত-পাকিস্তান (IND vs PAK) ম্যাচে ভারতীয় বোলারদের হারাতে পারেন। PSL ২০২৪-এ বাবর আজমের পরে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন উসমান। তিনি তার ক্যারিয়ার শুরু করেছিলেন সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলে।

কিন্তু PSL২০২৪-এ তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে, উসমান (Usman Khan) প্রথমে জাতীয় ক্যাম্পে জায়গা পান এবং পরে দলে অন্তর্ভুক্ত হন। PSL-এর ৭ ম্যাচে ১০৭.৫০ গড়ে ৪৩০ রান করেছেন উসমান। যার মধ্যে ২টি সেঞ্চুরি ছাড়াও ২টি হাফ সেঞ্চুরি রয়েছে।

উসমান খানের ওপর পাঁচ বছরের নিষেধাজ্ঞা জারি করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে ICB বলেছে, উসমান তার দায়িত্ব লঙ্ঘন করেছেন। তিনি করাচিতে জন্মগ্রহণ করেছিলেন, তবে সংযুক্ত আরব আমিরাতের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন।

কিন্তু যখন তাকে পাকিস্তান ক্রিকেট ক্যাম্পে যোগ দিতে বলা হয়, তখন তিনি তা মেনে নেন। এমতাবস্থায় বোর্ড কঠোর ব্যবস্থা নেয় এবং তাকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে। পাঁচ বছরের জন্য আন্তর্জাতিক T20 লিগ এবং আবুধাবি T10-এ অংশ নিতে পারবেন না তিনি।

আরও পড়ুন। IND vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে জায়গা পাবেন না অক্ষর প্যাটেল, তাঁর পরিবর্তে দলে ঢুকবেন এই ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.