IND vs ENG: ICC’র নিয়ম ভাঙলেন রবিচন্দ্রন অশ্বিন, জরিমানা হিসাবে ইংল্যান্ড দলকে দিতে হলো ৫ রান, তর্কাতর্কির জন্য হতে পারেন চতুর্থ টেস্টে নিষিদ্ধ  !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

IND vs ENG: ভারত ও ইংল্যান্ডের মধ্যে যে তৃতীয় টেস্ট খেলা হচ্ছে তা এখন আকর্ষণীয় মোড় নিচ্ছে বলে মনে হচ্ছে। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। দ্বিতীয় দিনের খেলা চলছে। লাঞ্চ পর্যন্ত ভারতীয় দল 113 ওভারে 7 উইকেট হারিয়ে 388 রান করেছে।

ক্রিজে, অলরাউন্ডার আর অশ্বিন 25 রানে অপরাজিত ছিলেন এবং ধ্রুব জুরেল তার প্রথম ম্যাচ খেলছেন, 31 রানে অপরাজিত ছিলেন। প্রথম অধিবেশন চলাকালীন একটি অদ্ভুত ঘটনা ঘটেছে আসলে, অশ্বিনের একটি অ্যাকশনের কারণে, আম্পায়ার ভারতীয় দলের উপর জরিমানা চাপিয়েছিলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ভারতীয় দল বর্তমানে ভালো অবস্থানে রয়েছে বলে মনে হচ্ছে। তবে লাঞ্চের ঠিক আগে মাঠে একটি ঘটনা ঘটে যা সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনার জন্ম দেয়। ভারতীয় দলকে ৫ রানের পেনাল্টি দেন আম্পায়ার।

আরও পড়ুন:

আসলে, রান নিতে গিয়ে পিচের নিষিদ্ধ জায়গার দিকে চলে গিয়েছিলেন অশ্বিন। রবীন্দ্র জাদেজাও প্রথম দিনে একইরকম কিছু করেছিলেন, পরে অনফিল্ড আম্পায়ার সতর্ক করেছিলেন। দ্বিতীয়বার এটি হওয়ার সাথে সাথেই ইংল্যান্ডকে 5 রানের সুবিধা দেন তিনি। তার মানে প্রথম ইনিংসে ৫০ রানের স্কোর নিয়ে খেলবেন তিনি।

এ নিয়ে আম্পায়ারের সঙ্গে বিস্তর তর্ক করতে দেখা গেছে অশ্বিনকে। আইসিসি যদি এটিকে নিয়ম লঙ্ঘন বলে মনে করে, তাহলে অশ্বিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও দিতে পারে।

গুজরাটের রাজকোটে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ভারত ও ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। অধিনায়ক রোহিত শর্মা (131), রবীন্দ্র জাদেজা (112) এবং সরফরাজ খান (62) দুর্দান্ত ইনিংস খেলে স্বাগতিক দলকে আরও ভাল অবস্থানে নিয়ে যান।

আরও পড়ুন:

Leave a Comment