IND vs ENG: “অবসর নেওয়া উচিত..” তৃতীয় টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েও রোহিতকে একহাত নিলেন জিওফ্রে বয়কট !!

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

IND vs ENG: পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি ভারত ও ইংল্যান্ড। প্রথম দিনের খেলা শেষ হয়েছে। স্টাম্পের সময়, টিম ইন্ডিয়া 5 উইকেট হারিয়ে 326 রান করেছিল। তবে টস জিতে প্রথমে ব্যাট করার পর শুরুটা ভালো হয়নি তাদের। তারা তাদের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের উইকেট তাড়াতাড়ি হারিয়েছে।

তবে এর পর অধিনায়ক রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা দুর্দান্ত ব্যাটিং করেছেন। আক্রমণাত্মক ব্যাটিং করতে গিয়ে সেঞ্চুরি করেন রোহিত। এই ইনিংসের মাধ্যমে, তিনি প্রাক্তন ইংলিশ ক্রিকেটার জিওফ্রে বয়কটকে চড় মেরেছেন, যিনি খেলোয়াড়কে অবসর নেওয়ার পরামর্শ দিয়েছিলেন।

গুজরাটের রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে এসেছে টিম ইন্ডিয়া। প্রথম দিনের খেলা ছিল তার নামে। যদিও শুরুটা ভালো হয়নি তার। দ্রুত প্রথম ৩ উইকেট হারানোর পর প্রতিপক্ষ দলের বিপক্ষে লড়াই করতে বাধ্য হয়।

তবে এর পরে অধিনায়ক রোহিত শর্মা দায়িত্ব নেন রবীন্দ্র জাদেজার সাথে এবং চতুর্থ উইকেটে ২০৪ রানের জুটি গড়েন। হিটম্যান তার টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি করেন মাত্র ১৫৭ বলে। 196 বলে খেলে 131 রানের ইনিংসে তিনি 14টি চার ও 3টি ছক্কা মেরেছিলেন।

আরও পড়ুন:

প্রথম টেস্টে ফ্লপের পর ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা তার ব্যাটিং নিয়ে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন। সেই তালিকায় ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার স্যার জিওফ্রে বয়কটের নামও রয়েছে। এই অভিজ্ঞ রোহিতের ব্যাটিং এবং তার বয়স নিয়ে কটাক্ষ করেছিলেন এবং বলেছিলেন যে তার অবসর নেওয়া উচিত। তবে তৃতীয় টেস্টে সেঞ্চুরি করে তার মুখে কড়া চড় মেরেছেন রোহিত।

জিওফ্রে বলেছেন,“রোহিত শর্মা প্রায় 37 বছর বয়সী এবং তার সেরা সেরা। তিনি দুর্দান্ত ক্যামিও ইনিংস খেলেন তবে চার বছরে ঘরের মাঠে মাত্র দুটি টেস্ট সেঞ্চুরি করতে সক্ষম হয়েছেন। মাঠেও তিনি দুর্বল। এই ভারতীয় দল এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত এবং ইংল্যান্ডের কাছে 12 বছর পর তাদের মাটিতে প্রথম দল হওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে।”

Leave a Comment