IND vs ENG: শেষ তিন টেস্টে ভারতীয় দলে বড় পরিবর্তন, ইংল্যান্ডের বিরুদ্ধে এন্ট্রি নিলেন উমেশ-ভুবি জুটি !!

IND vs ENG: টিম ইন্ডিয়া বর্তমানে ইংল্যান্ডের বিরুদ্ধে 5 ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। সিরিজের প্রথম ম্যাচে ভারতকে হারের মুখে পড়তে হয়েছিল, কিন্তু রোহিত অ্যান্ড কোম্পানি দ্বিতীয় ম্যাচে শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং সিরিজে 1 – 1 ব্যবধানে সমতা আনে। এবার সিরিজের তৃতীয় ম্যাচটি শুরু হবে ১৫ ফেব্রুয়ারি থেকে। এ জন্য অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি শীঘ্রই স্কোয়াড ঘোষণা করতে পারে। মনে করা হচ্ছে, দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার বাইরে থাকা ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদব ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি ম্যাচগুলির জন্যও টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

অভিজ্ঞ ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার 2022 সালের নভেম্বরে টিম ইন্ডিয়ার হয়ে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। এরপর থেকে দলে জায়গা করে নেওয়ার চেষ্টা করে যাচ্ছেন সুইংয়ের এই মুকুটহীন রাজা, কিন্তু পেয়েছেন হতাশা। একইসঙ্গে উমেশ যাদবও দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন। কিন্তু এখন এই দুই জায়ান্টই ফিরে আসার সুবর্ণ সুযোগ পেয়েছেন।

Umesh Yadav And Bhuvneshwar Kumar, Ind Vs Eng
Umesh Yadav And Bhuvneshwar Kumar

আসলে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খুব একটা পারফরম্যান্স দেখাতে পারেননি মুকেশ কুমার। এমন পরিস্থিতিতে তাকে দল থেকে বাদ দেওয়া হতে পারে। এছাড়া অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ দীর্ঘদিন ধরে একটানা ক্রিকেট খেলছেন। তাই তাদেরও বিরতি দেওয়া যেতে পারে। এই দুজনের জায়গায় সুযোগ পেতে পারেন ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব।

আরও পড়ুন: IND vs ENG: আবারও এক ব্যাটসম্যান হলেন BCCI’এর প্রতারণার শিকার, টেস্ট দলে সুযোগ না পেয়ে অবসর নিলেন এই অভাগা !!

ভুবনেশ্বর কুমার প্রায় 11 বছরের ক্যারিয়ারে 121 ওডিআই ম্যাচে 141 উইকেট নিয়েছেন, যেখানে তিনি 5.08 ইকোনমি রেটে রান খরচ করেছেন। এছাড়া ৮৭টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ৯০ উইকেট নিয়েছেন। ভুভি টেস্ট ফরম্যাটেও ভারতের প্রতিনিধিত্ব করেছেন। ডানহাতি ফাস্ট বোলার 21 টেস্ট ম্যাচে 63টি সাফল্য পেয়েছেন।

উমেশ যাদব সম্পর্কে কথা বলতে গেলে, তিনি 2011 সালে টেস্ট ফরম্যাটে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক করেছিলেন। একই সঙ্গে গত বছরের জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনালে শেষ টেস্ট খেলেছিলেন। উমেশ তার ক্যারিয়ারে মোট 57টি টেস্ট ম্যাচে 30.95 গড়ে 170টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: IND vs ENG: রাজকোট টেস্টেই বিদায় নিচ্ছেন এই ভারতীয় খেলোয়াড়, টিম ইন্ডিয়া থেকে অবসর নেবেন !!

Leave a Comment