IND vs ENG: রাজকোট টেস্টেই বিদায় নিচ্ছেন এই ভারতীয় খেলোয়াড়, টিম ইন্ডিয়া থেকে অবসর নেবেন !!

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 টেস্ট ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ (IND vs ENG) 15 ফেব্রুয়ারি থেকে রাজকোটে খেলা হবে। দুই টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর এই সিরিজটি ১-১ এ আটকে আছে, এই পরিস্থিতিতে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল তৃতীয় টেস্ট ম্যাচ জিতে এই সিরিজে লিড নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবে। এদিকে, কিছু ভক্তদের মধ্যে এটি দ্রুত আলোচনা করা হচ্ছে যে ভারতীয় দলের একজন অভিজ্ঞ খেলোয়াড় তৃতীয় টেস্ট ম্যাচ খেলে ভারতীয় দল থেকে অবসরের ঘোষণা দিতে পারেন। পরবর্তী আমরা এটি সম্পর্কে বিস্তারিত বলতে যাচ্ছি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারত ও ইংল্যান্ডের মধ্যে (IND বনাম ENG) 5টি টেস্ট ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচটি 15 ফেব্রুয়ারি থেকে শুরু হবে। এদিকে, কিছু ভারতীয় ভক্ত টিম ইন্ডিয়ার কিংবদন্তি খেলোয়াড় আর অশ্বিনকে নিয়ে আলোচনা করছেন, ভক্তরা বিশ্বাস করেন যে ভারতীয় দলের কিংবদন্তি খেলোয়াড় আর অশ্বিন টেস্ট ক্রিকেটে 500 উইকেট অর্জন থেকে মাত্র এক ধাপ দূরে।

Ravichandran Ashwin, Ind Vs Eng
Ravichandran Ashwin

ইংল্যান্ডের বিপক্ষে রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া এই টেস্ট ম্যাচে তিনি এই রেকর্ড করতে পারেন। ভক্তদের বিশ্বাস এই রেকর্ড করার পরই তিনি অবসরের ঘোষণা দিতে পারেন। যদিও ভক্তরা আর অশ্বিনের অবসর নিয়ে জল্পনা-কল্পনা করছেন, এখনও অবধি তাঁর অবসর নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার আর অশ্বিনের খুব উজ্জ্বল টেস্ট ক্যারিয়ার ছিল, তাকে ভারতীয় দলের অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে বিবেচনা করা হয়। আমরা যদি টেস্ট ক্রিকেটে তার পরিসংখ্যান দেখি, তিনি 97 ম্যাচের 183 ইনিংসে বোলিং করে 499 উইকেট নিয়েছেন। এই সময়ের মধ্যে তিনি 34 বার 5 উইকেট নিয়েছেন। 59 রানে 7 উইকেট নেওয়া ছিল এক ইনিংসে তার সেরা পারফরম্যান্স।

আর অশ্বিন টেস্ট ক্রিকেটে 138টি ইনিংসে ব্যাট করার সময় 26.59 গড়ে 3271 রান করেছেন, যার সময় তিনি 14 হাফ সেঞ্চুরি এবং 5 সেঞ্চুরি ইনিংস করেছেন। তার 124 রানের ইনিংসটি তার টেস্টের সেরা ইনিংস। আজকাল, আর অশ্বিনকে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে খেলা 5 টেস্টের হোম সিরিজে (IND vs ENG) দেখা যাচ্ছে।

IND vs ENG: “কোনো তুলনা নেই…” এই ভারতীয় বোলারকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনকের তকমা দিলেন ডি ভিলিয়ার্স !! 

Leave a Comment