IPL 2024: সোশ্যাল মিডিয়ায় ক্রমবর্ধমান হৈচৈ দেখে বড় পদক্ষেপ নিল MI, হার্দিক-রোহিতকে নয় বরং ক্যাপ্টেন করা হলো এই প্লেয়ারকে !!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2024 (IPL 2024) নিলামের মাত্র কয়েক দিন আগে, মুম্বাই ইন্ডিয়ান্স একটি চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছে এবং আইপিএল ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে। তার জায়গায় গুজরাট টাইটানস থেকে ট্রেড করা হার্দিক পান্ড্যকে দলের নতুন অধিনায়ক নিযুক্ত করা হয়েছে। তবে এমআইয়ের এই সিদ্ধান্ত ভক্তদের মোটেও পছন্দ হয়নি এবং তারা সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ প্রকাশ করছেন। এদিকে খবর আসছে হার্দিক পান্ডিয়াকেও অধিনায়কত্ব থেকে বরখাস্ত করা হয়েছে। তার জায়গায় মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব দিয়েছে আরেক খেলোয়াড়কে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Rohit Sharma, Ipl 2024
Rohit Sharma

আসলে, হার্দিক পান্ড্য গত বছর খেলা বিশ্বকাপের সময় তার বাম গোড়ালিতে চোট পেয়েছিলেন, যার কারণে তাকে পুরো টুর্নামেন্ট থেকে বাদ পড়তে হয়েছিল। আশা করা হয়েছিল যে হার্দিক খুব শীঘ্রই এই চোট থেকে সেরে উঠবেন, কিন্তু তা হয়নি। এই ইনজুরির কারণে বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম টি-টোয়েন্টি সিরিজ, তারপর দক্ষিণ আফ্রিকা সফর এবং তারপর আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। এ ছাড়া ২০২৪ সালের আইপিএলে তার খেলা নিয়েও সন্দেহ রয়েছে।

একই সঙ্গে, রোহিত শর্মাকে না জানিয়ে যেভাবে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, তাতে তাঁর পক্ষে আবার এমআই (মুম্বাই ইন্ডিয়ান্স) অধিনায়কত্ব করা প্রায় অসম্ভব। এমন পরিস্থিতিতে এখন নতুন অধিনায়ক খুঁজতে হবে মুম্বাইয়ের (মুম্বাই ইন্ডিয়ান্স) টিম ম্যানেজমেন্টকে।

Hardik Pandya, Ipl 2024
Hardik Pandya

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে একজন প্রভাবশালী অধিনায়ক হিসেবে আবির্ভূত হয়েছেন সূর্যকুমার যাদব। 2023 সালের বিশ্বকাপের ঠিক পরে, তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে 5 ম্যাচের হোম টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেন এবং 4-1 জিতেছিলেন। এর পরে, দক্ষিণ আফ্রিকা সফরে সূর্যের নেতৃত্বে 3 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ 1-1 ড্রয়ে শেষ হয়েছিল।

এমন পরিস্থিতিতে সূর্যকুমার যাদবকে আইপিএল 2024-এ তাদের অধিনায়ক নিযুক্ত করতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়াও, সূর্য টি-টোয়েন্টি ফরম্যাটের অন্যতম সেরা ব্যাটসম্যান। এখন পর্যন্ত খেলা 60টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে তিনি 45.55 এর চমৎকার গড় এবং 171.55 এর স্ট্রাইক রেটে 2141 রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি 4 সেঞ্চুরি এবং 17 হাফ সেঞ্চুরি করেন।

IPL 2024: কোটি টাকার অফার পেয়েছেন যুবরাজ সিং, এই দলের হবেন প্রধান কোচ !!

Leave a Comment