আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: IPL-এ দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও T20 বিশ্বকাপের দলে জায়গা পাবেন না যুজবেন্দ্র চাহাল, তাঁর জায়গা নেবেন এই খেলোয়াড় !!

Yuzvendra Chahal: টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) অনেক আগেই স্পষ্ট করে দিয়েছিলেন যে IPL 2024-এ যারা ভাল পারফরম্যান্স দেখায় তাদের এই বছরের ...

Updated on:

Yuzvendra Chahal: টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) অনেক আগেই স্পষ্ট করে দিয়েছিলেন যে IPL 2024-এ যারা ভাল পারফরম্যান্স দেখায় তাদের এই বছরের জুনে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অগ্রাধিকার দেওয়া হবে। মাঠে খেলা হবে। ২০২২ সালের T-20 বিশ্বকাপেও এই ধারা অনুসরণ করা হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যদিও টিম ইন্ডিয়ার শক্তিশালী স্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। কিন্তু তারপরও T-20 বিশ্বকাপের ভারতীয় দলে জায়গা পাচ্ছেন না তিনি।

Yuzvendra Chahal
Yuzvendra Chahal

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) টিম ইন্ডিয়াতে অভিষেকের পর, 2 টি 20 বিশ্বকাপ খেলা হয়েছে। ভারত এর মধ্যে একটি খেলেছে 2021 সালে বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে, অন্যটি 2022 সালে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে। কিন্তু তাতে চাহালকে সুযোগ দেওয়া হয়নি। এখানে লক্ষণীয় বিষয় হল 2022 এবং 2021-এ চাহালের পারফরম্যান্স দুর্দান্ত ছিল।

ডানহাতি লেগ স্পিনার IPL 2022-এ খেলা 17 ম্যাচে 19.52 গড়ে 27 উইকেট নিয়েছিলেন এবং টুর্নামেন্টে সর্বাধিক উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছিলেন। এর পরে, আইপিএল 2021-এও তিনি 15 ম্যাচে 18 উইকেট নিয়েছিলেন। কিন্তু নির্বাচকরা তাকে সুযোগ দেননি।

Team India
Team India

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) বরাবরই যুজবেন্দ্র চাহালের চেয়ে অগ্রাধিকার দেওয়া হয়। কিন্তু অশ্বিন তা কাজে লাগাতে পারেননি। এছাড়াও, তার IPL ক্যারিয়ারও চাহালের মতো ভালো ছিল না। এই রাঙ্গা রং লিগে খেলা 204 ম্যাচে অশ্বিন 172 উইকেট নিয়েছেন, যেখানে চাহাল মাত্র 153 ম্যাচে 200 উইকেট নিয়েছেন। আইপিএলের ইতিহাসে আর কোনো বোলার উইকেটের ডাবল সেঞ্চুরি করতে পারেননি।

আশা করা হচ্ছে যে 33 বছর বয়সী যুজবেন্দ্র চাহাল এবার T-20 বিশ্বকাপ 2024-এর জন্য টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত হবেন। তবে প্লেয়িং ইলেভেনে সুযোগ পাওয়া তার পক্ষে কঠিন, কারণ কুলদীপ যাদব (Kuldeep Yadav) গত কয়েক মাস ধরে টিম ইন্ডিয়ার হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে আসছেন এবং তিনি টিম ম্যানেজমেন্টেরও প্রথম পছন্দ হবেন। একইসঙ্গে কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন চাহাল। আমরা আপনাকে বলি যে চাহল ভারতের হয়ে তার শেষ ম্যাচটি 2023 সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেছিলেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে জাদেজার জায়গা হয়ে পড়ল অনিশ্চিত, এই বিপজ্জনক অলরাউন্ডারকে দলে জায়গা দিতে পারে BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.