আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিতের পর কে হবেন টিম ইন্ডিয়ার T20 অধিনায়ক? নাম জানালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং !!

Team India: IPL 2024 এর পর ভারতীয় খেলোয়াড়দের T20 বিশ্বকাপে অংশগ্রহণ করতে হবে। ১ থেকে ২৯ জুন ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় এই টুর্নামেন্টের আয়োজন করা ...

Updated on:

Team India: IPL 2024 এর পর ভারতীয় খেলোয়াড়দের T20 বিশ্বকাপে অংশগ্রহণ করতে হবে। ১ থেকে ২৯ জুন ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় এই টুর্নামেন্টের আয়োজন করা হবে। এবার ICC ট্রফির খরা শেষ করতে চোখ রাখছে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

টিম ইন্ডিয়া সর্বশেষ 2013 সালে ICC ট্রফি জিতেছিল। এরপর মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি দখল করেছিল ভারত। একই সঙ্গে 2007 সাল থেকে T-20 বিশ্বকাপ জেতার কোনো সাফল্য নেই। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে আরও একবার চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত দল।

আরও পড়ুন।
Team India
Team India

IPL-এর চলতি মৌসুমে এখন পর্যন্ত যে পারফরম্যান্স চলছে, তাতে উইকেটরক্ষকদের নিয়ে তুমুল আলোচনা চলছে এই খেলোয়াড়দের । ঋষভ পান্ত (Rishabh Pant), সঞ্জু স্যামসন (Sanju Samson), ঈশান কিষাণ (Ishan Kishan), দিনেশ কার্তিক (Dinesh Karthik), কেএল রাহুল (KL Rahul) এবং জিতেশ শর্মা (Jitesh Sharma) এই দৌড়ে রয়েছেন।

এখন দেখার বিষয় নির্বাচকরা কাকে দলে অন্তর্ভুক্ত করেন। এদিকে, সাবেক অভিজ্ঞ ভারতীয় স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) সহ-অধিনায়কের জন্য একটি নতুন নাম সামনে রেখেছেন। এখন পর্যন্ত দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ।

হরভজন X-এ লিখেছেন, “যশস্বী জয়সওয়ালের ইনিংস প্রমাণ করে যে ক্লাস স্থায়ী এবং ফর্ম অস্থায়ী। যশস্বী ও রক্ষক ব্যাটসম্যান নিয়ে বিতর্ক থাকা উচিত নয়। সঞ্জু স্যামসনকে T-20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে আসা উচিত এবং রোহিত শর্মার পর পরবর্তী T-20 অধিনায়ক হিসাবেও খসড়া করা উচিত। কোন সন্দেহ?

Sanju Samson
Sanju Samson

হরভজন প্রথমেই জানান উইকেটরক্ষক সম্পর্কে। তিনি বলেন, দলে সঞ্জু স্যামসনের জায়গা সরাসরি তৈরি। এর পাশাপাশি তিনি আরও বলেছিলেন যে স্যামসনকে সহ-অধিনায়ক করা উচিত এবং রোহিত শর্মার পরে তাকে T-20তে অধিনায়কত্বের জন্য প্রস্তুত করা উচিত। স্যামসনের অধিনায়কত্বে রাজস্থান দল দুর্দান্ত পারফর্ম করেছে। 2022 সালের IPL-এর ফাইনালে উঠেছিলেন তিনি। এবার ৮ ম্যাচের মধ্যে ৭টি জিতে পয়েন্ট টেবিলের প্রথম স্থানে রয়েছে দলটি।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের বড় জয়ের পর হরভজন X-এ এটি পোস্ট করেছেন । রাজস্থান তাদের ঘরের মাটিতে ৯ উইকেটে দুর্দান্ত জয় পেয়েছে। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক হার্দিক। তার দল 20 ওভারে 9 উইকেটে 179 রান করে। জবাবে রাজস্থান 18.4 ওভারে 1 উইকেটে 183 রান করে ম্যাচ জিতে নেয়। যশস্বী জয়সওয়াল 60 বলে 104 রান করার পর অপরাজিত থাকেন এবং স্যামসন 28 বলে 38 রান করার পরও অপরাজিত থাকেন।

আরও পড়ুন। Team India: এই খেলোয়াড় হলেন বিরাট কোহলির চেয়ে বেশি বিপজ্জনক, তবুও রোহিত শর্মা দিচ্ছেন না তাকে ভারতীয় দলে সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.