আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: নিলামে হয়েছিলেন আনসোল্ড, বদলি হিসাবে কামব্যাক করতেই ৫ উইকেট তুলে নিলেন এই ম্যাচ উইনার, বিশ্বকাপ দলে নেবেন সরাসরি এন্ট্রি !!

T20 World Cup 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলমান মরসুমে রাজস্থান রয়্যালসের পারফরম্যান্স এখন পর্যন্ত বেশ চমৎকার। তারা এখন পর্যন্ত খেলা ৮টি ম্যাচের মধ্যে ৭টিতে জিতেছে, ...

Updated on:

T20 World Cup 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলমান মরসুমে রাজস্থান রয়্যালসের পারফরম্যান্স এখন পর্যন্ত বেশ চমৎকার। তারা এখন পর্যন্ত খেলা ৮টি ম্যাচের মধ্যে ৭টিতে জিতেছে, যেখানে তারা হেরেছে মাত্র ১টিতে। গত সোমবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষেও একটি দর্শনীয় জয় নথিভুক্ত করেছে গোলাপি জার্সিধারী দল। তারা 5 বারের IPL চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে একতরফাভাবে 9 উইকেটে পরাজিত করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজস্থানের এই জয়ের নায়ক ছিলেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) , যিনি খেলেছিলেন ১০৪ রানের অপরাজিত ইনিংস। তবে তিনি ছাড়াও একজন শক্তিশালী বোলারেরও বড় অবদান ছিল রাজস্থানের জয়ে।

Sandeep Sharma
Sandeep Sharma

রাজস্থান রয়্যালসের হয়ে, অভিজ্ঞ ফাস্ট বোলার সন্দীপ শর্মা (Sandeep Sharma) মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুর্দান্ত খেলা দেখিয়েছেন। দলের সবচেয়ে সফল বোলার হিসেবে প্রমাণিত হন তিনি। তিনি 4.50 এর অর্থনৈতিক অর্থনীতিতে 4 ওভারে 18 রান দিয়ে 5 উইকেট নেন। ডানহাতি ফাস্ট বোলার ইশান কিশান, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, টিম ডেভিড এবং জেরাল্ড কোয়েটজির গুরুত্বপূর্ণ উইকেট নেন। এ জন্য তিনি ম্যাচ সেরাও নির্বাচিত হন।

এটি লক্ষণীয় যে এই ভয়ঙ্কর বোলারকে IPL 2023 নিলামে কোনও দল কিনেনি। যাইহোক, পরে রাজস্থান রয়্যালস আহত প্রসিধ কৃষ্ণের (Prasidh Krishna) জায়গায় তাকে তাদের শিবিরে অন্তর্ভুক্ত করে এবং তাকে IPL 2024 তেও রাখার সিদ্ধান্ত নেয়।

Sandeep Sharma
Sandeep Sharma

গত বছরও, সন্দীপ (Sandeep Sharma) 8.61 ইকোনমিতে 12 ম্যাচে 10 উইকেট নিয়েছিল। যেখানে, যদি আমরা সন্দীপ শর্মার পুরো IPL ক্যারিয়ার সম্পর্কে কথা বলি, তিনি 119 ম্যাচে 26.72 গড়ে এবং 7.84 ইকোনমিতে মোট 130 উইকেট নিয়েছেন। তিনি এর আগে IPL-এ রাজস্থান, পাঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন।

সন্দীপ শর্মা 2013 সালে IPL-এ সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে IPL-এ অভিষেক করেন। এর পরে, তিনি 2015 সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেকের সুযোগও পেয়েছিলেন। কিন্তু খেলার সুযোগ পান মাত্র ২টি ম্যাচে। এই সময়ের মধ্যে তিনি 1 সাফল্য পেয়েছেন। একই সময়ে, সন্দীপ প্রথম শ্রেণির ক্রিকেটে 184 উইকেট এবং লিস্ট A-তে 112 উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের আগেই রবীন্দ্র জাদেজার জন্য ঝুঁকি হয়ে উঠেছেন এই ভয়ঙ্কর অলরাউন্ডার, অংশ নেবেন T20 বিশ্বকাপে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.