আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: আসন্ন T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার স্কোয়াডে শিবম দুবের জায়গা নেবেন এই বিধ্বংসী ব্যাটসম্যান !!

Updated on:

WhatsApp Group Join Now

আগামী ২ জুন থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) । এই মেগা ইভেন্টের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল এবং শিবম দুবের মতো শক্তিশালী খেলোয়াড়রা IPL 2024-এ ভাল পারফরম্যান্স দেখানোর পরে ভারতীয় দলে প্রবেশ করেছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু T20 বিশ্বকাপের টিকিট পাওয়ার পর থেকে শিবম দুবে (Shivam Dube) চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় খুবই হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছেন। এমন পরিস্থিতিতে শিবমের জায়গায় অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আসলে, ICC-র নিয়ম অনুসারে, T20 বিশ্বকাপে অংশগ্রহণকারী সমস্ত ২০ টি দল ২৫ মে পর্যন্ত তাদের স্কোয়াডে পরিবর্তন করতে পারে। এমন পরিস্থিতিতে খুব খারাপ ফর্মে থাকা শিবম দুবে (Shivam Dube) বাদ পড়তে পারেন। টিম ইন্ডিয়াতে নির্বাচিত হওয়ার পর, তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে খুব খারাপ পারফরম্যান্স দেখিয়েছেন।

Shivam Dube And Rinku Singh, T20 World Cup 2024
Shivam Dube And Rinku Singh

ভারতীয় দলে নির্বাচিত হওয়ার আগে, শিবম ৯ ম্যাচে ৫৮.৩৩ গড়ে ৩৫০ রান করেছিলেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ১৭২.৪। কিন্তু এর পরে, শিবম পরের ৫ ম্যাচে মাত্র ৪৬ রান করেন এবং তার সর্বোচ্চ স্কোর ছিল ২১। এমনকি RCB-এর বিরুদ্ধে নকআউট ম্যাচেও তিনি ১৫ বলে মাত্র ৭ রান করতে পারেন।

শিবম দুবের জায়গায় সুযোগ পেতে পারেন বিস্ফোরক ব্যাটসম্যান রিংকু সিং (Rinu Singh) । আসন্ন বিশ্বকাপের (T20 World Cup 2024) ১৫ সদস্যের মূল দলে জায়গা পাননি তিনি। তবে তিনি দলের সাথে ভ্রমণ করবেন তবে ব্যাকআপ প্লেয়ার হিসেবে আলাদাভাবে। এমন পরিস্থিতিতে শিবম দুবে দলের বাইরে থাকলে তার জায়গা নিতে পারেন রিংকু (Rinku Singh) ।

রিংকু ভারতের হয়ে ৩৫৬ রান করেছেন ৮৯ গড়ে এবং স্ট্রাইক রেট ১৭৬.২৪। এই পরিসংখ্যানই তাকে নীল জার্সি দলে জায়গা পেতে যথেষ্ট।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভাগ্য খুললো দীনেশ কার্তিকের, IPL থেকে অবসর নিতেই বিশ্বকাপ দলে নিলেন সরাসরি এন্ট্রি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.