আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ভাগ্য খুললো দীনেশ কার্তিকের, IPL থেকে অবসর নিতেই বিশ্বকাপ দলে নিলেন সরাসরি এন্ট্রি !!

Published on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: ২জুন, ২০২৪ থেকে শুরু হওয়া ICC T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ধারাভাষ্য প্যানেল ঘোষণা করা হয়েছে। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে আয়োজিত এই মেগা ইভেন্টে, রবি শাস্ত্রী, নাসের হুসেন, ইয়ান স্মিথ, মেল জোন্স, হার্শা ভোগলে এবং ইয়ান বিশপের মতো অভিজ্ঞরা ধারাভাষ্য প্যানেলের অংশ হবেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এই তালিকায় দিনেশ কার্তিকের (Dinesh Karthik) নামও রয়েছে। IPL 2024-এ ব্যাট দিয়ে ধ্বংসযজ্ঞ তৈরি করার পরে, কার্তিক (Dinesh Karthik) আমেরিকা উড়ে যেতে প্রস্তুত। আসুন আমরা আপনাকে বলি যে দীনেশ কার্তিক এর আগেও ধারাভাষ্য প্যানেলের অংশ ছিলেন। ICC ধারাভাষ্য প্যানেলে নাম অন্তর্ভুক্ত করার জন্য একটি বিবৃতি জারি করেছে।

ICC লিখেছে, “কমেন্টারি দলের নেতৃত্বে আছেন রবি শাস্ত্রী, নাসের হুসেন, ইয়ান স্মিথ, মেল জোন্স, হার্শা ভোগলে এবং ইয়ান বিশপের মতো অভিজ্ঞরা। একই সময়ে, দলে দীনেশ কার্তিক, ইবনি রেইনফোর্ড-ব্রেন্ট, স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্র্যাথওয়েট, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ এবং লিসা স্থালেকারের মতো প্রাক্তন পুরুষ ও মহিলা T20 বিশ্বকাপ চ্যাম্পিয়নরাও অন্তর্ভুক্ত থাকবেন।

Dinesh Karthik , T20 World Cup 2024
Dinesh Karthik

ধারাভাষ্য প্যানেলের তালিকায় পাকিস্তানি গ্রেটদের নামও রয়েছে। প্রাক্তন ওয়ানডে বিশ্বকাপজয়ী রিকি পন্টিং, সুনীল গাভাস্কার, ম্যাথিউ হেইডেন, রমিজ রাজা, ইয়ন মরগান, টম মুডি এবং ওয়াসিম আকরামও আসন্ন টুর্নামেন্টে তাদের বিশেষজ্ঞ বিশ্লেষণ দেবেন। এরা ছাড়াও দলে আরও বড় নাম রয়েছে ডেল স্টেইন, গ্রায়েম স্মিথ, মাইকেল আথারটন, ওয়াকার ইউনিস, সাইমন ডল, শন পোলক এবং কেটি মার্টিন।

ধারাভাষ্য প্যানেলে যোগ দেওয়ায় দিনেশ কার্তিক তার আনন্দ প্রকাশ করে বলেছেন, “এই টুর্নামেন্টটি বিভিন্ন দিক থেকে ভিন্ন হবে, যা এটিকে আরও উত্তেজনাপূর্ণ করে তোলে। ২০টি দল, ৫৫ টি ম্যাচ এবং কিছু নতুন অবস্থানের সাথে, এটি একটি উত্তেজনাপূর্ণ সমন্বয় এবং আমি জড়িত হওয়ার জন্য অপেক্ষা করতে পারি না। এই ধরনের একটি উচ্চ-স্তরের ধারাভাষ্য দলের অংশ হওয়া এবং আমি সম্প্রতি যে খেলোয়াড়দের সাথে খেলেছি তাদের মন্তব্য করা এটিকে আরও আকর্ষণীয় করে তোলে।

দীনেশ কার্তিক সম্প্রতি IPL 2024 থেকে বাদ পড়া RCB-কে এলিমিনেটর ম্যাচে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তবে এই নকআউট ম্যাচে তার ব্যাট কাজ করেনি। কার্তিক এই মৌসুমে ফিনিশারের ভূমিকা পালন করেছেন এবং ১৫ ম্যাচে ৩২৬ রান করেছেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ১৮৭। একটি ম্যাচে, তিনি দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং ৮৩ রান করেছিলেন, যা তার মৌসুমের সেরা স্কোরও ছিল।

আরও পড়ুন। T20 World Cup 2024: “T20 বিশ্বকাপ জিততে পারবে না ভারত…” টিম ইন্ডিয়া সম্বন্ধে বড় মন্তব্য করলেন এই কিংবদন্তি, বিরাটকে বললেন হারের কারণ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.