আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: গৌতম গম্ভীর নয়, টিম ইন্ডিয়ার প্রধান কোচ হবেন ধোনির এই বিশেষ বন্ধু, ঘোষণা করলো BCCI !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে 2024 সালের T20 বিশ্বকাপের পরের মাসে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে খেলার পর। জানা গেছে যে তাকে তার মেয়াদ এক বছর বাড়ানোর জন্য অনুরোধ করা হয়েছিল, কিন্তু তিনি প্রত্যাখ্যান করেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন BCCI-ও নতুন প্রধান কোচের জন্য আবেদন আহ্বান করা শুরু করেছে। এদিকে জল্পনা-কল্পনার বাজারও সরগরম। রিকি পন্টিং, গৌতম গম্ভীর এবং হরভজন সিংয়ের মতো অনেক বড় নামকে টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হওয়ার দৌড়ে দেখা যাচ্ছে।

কিন্তু BCCI এই দায়িত্ব মহেন্দ্র সিং ধোনির ঘনিষ্ঠ সহযোগীকে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।এটি উল্লেখযোগ্য যে ইন্ডিয়ান এক্সপ্রেস কয়েকদিন আগে তাদের একটি প্রতিবেদনে দাবি করেছিল যে BCCI চেন্নাই সুপার কিংসের বর্তমান প্রধান কোচ স্টিফেন ফ্লেমিংকে (Stephen Fleming) টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ করতে চায়।

এ জন্য ফ্লেমিং-এর সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনাও হয়েছে। কিন্তু ফ্লেমিংয়ের পক্ষ থেকে এ বিষয়ে আর কোনো আলোচনা হয়নি। অন্যদিকে, চেন্নাই সুপার কিংসও তার মেয়াদ বাড়ানোর কথা ভাবছে বলেও খবর বেরিয়েছে। এভাবেই স্টিফেন ফ্লেমিংকে (Stephen Fleming) বোঝাতে CSK-র প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) অনুরোধ করেছে BCCI ।

Stephen Fleming , Team India
Stephen Fleming

প্রকৃতপক্ষে, মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) আর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক নাও থাকতে পারেন, তবে তার এখনও ফ্র্যাঞ্চাইজিতে ভূমিকা রয়েছে। বলা হচ্ছে, মহেন্দ্র সিং ধোনির নির্দেশেই ঋতুরাজ গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) দলের অধিনায়ক করা হয়েছিল। এমন পরিস্থিতিতে স্টিফেন ফ্লেমিংকে টিম ইন্ডিয়ার (Team India) প্রধান কোচ করতে ধোনিকে সাহায্য করতে চায় BCCI ।

এটি উল্লেখযোগ্য যে 2009 সাল থেকে চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ ছিলেন স্টিফেন ফ্লেমিং। তার নির্দেশনায় ৫ বার IPL শিরোপা জিতেছে ফ্র্যাঞ্চাইজি। এছাড়া চার বছর অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারসের কোচ ছিলেন ফ্লেমিং।

এছাড়াও তিনি দক্ষিণ আফ্রিকার SA20-এ জোহানেসবার্গ সুপার কিংস এবং মেজর লীগ ক্রিকেটে টেক্সাস সুপার কিংসের প্রধান কোচ। এই দুটি দলই চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজির অংশ। শুধু তাই নয়, ইংল্যান্ডে খেলা ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে সাউদার্ন ব্রেভের প্রধান কোচ স্টিফেন।

আরও পড়ুন। Team India: “আমি এই চাকরি চাই…” টিম ইন্ডিয়ার কোচ হতে চান এবি ডি ভিলিয়ার্স, BCCI-কে জানালেন অনুরোধ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.