আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিত-বিরাট নয় বরং ভারতকে T20 বিশ্বকাপ জেতাবেন এই ৩ কিংবদন্তি খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

২ জুন থেকে শুরু হয়েছে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। এবারের বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫ জুন প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত এবং ১২ জুন, ভারতীয় দল আমেরিকার মুখোমুখি হবে। এই তিনটি ম্যাচই হবে নিউইয়র্কে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর পরে, টিম ইন্ডিয়া ১৫ জুন কানাডার মুখোমুখি হতে লডারহিলে যাবে। ভারতের সব ম্যাচ শুরু হবে ভারতীয় সময় রাত ৮টায়। এবার রোহিত শর্মার নেতৃত্বে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর শিরোপা জিততে সর্বোচ্চ চেষ্টা করবে টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়ার ৩ জন খেলোয়াড় রয়েছেন, যারা পুরো T20 বিশ্বকাপে ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) জন্য সবচেয়ে বড় অস্ত্র হিসেবে প্রমাণিত হবেন। ২০০৭ সালের পর ভারতকে T20 বিশ্বকাপ ট্রফি জিতিয়ে দেওয়ার ক্ষমতা রয়েছে এই তিন খেলোয়াড়ের।

১. যশস্বী জয়সওয়াল:
Yashasvi Jaiswal, T20 World Cup 2024
Yashasvi Jaiswal

২০২৪ সালের T20 বিশ্বকাপে ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সবচেয়ে বড় অস্ত্র হতে পারেন। যশস্বী তার আক্রমণাত্মক শক্তি দিয়ে বিপক্ষ দলগুলোকে উজাড় করে দিতে পারেন। জয়সওয়াল (Yashasvi Jaiswal) ওপেনিংয়ে টিম ইন্ডিয়াকে শক্তি জোগাবেন এবং প্রতিপক্ষ বোলারদের জন্য হুমকি হয়ে উঠবেন।

পিচে সেট হওয়ার পর, তিনি যে কোনও দলের বোলিং আক্রমণকে ধ্বংস করতে পারেন। যশস্বী জয়সওয়াল প্রথম বলেই আক্রমণের জন্য পরিচিত। যশস্বী জয়সওয়াল ঝড়ো ব্যাটিংয়ে বিশেষজ্ঞ এবং মাত্র কয়েক বলে ম্যাচের গতিপথ বদলে দেন। যশস্বী জয়সওয়াল এবারের T20 বিশ্বকাপ ট্রফি জয়ে টিম ইন্ডিয়ার বড় ভূমিকা রাখতে পারেন।

২. হার্দিক পান্ডিয়া:
Hardik Pandya, T20 World Cup 2024
Hardik Pandya

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতের সবচেয়ে বড় ম্যাচ বিজয়ী হতে পারেন। এবারের বিশ্বকাপে বড় ভূমিকা রাখতে পারেন হার্দিক। টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) শনিবার রাতে বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে তার প্রতিভা দেখিয়েছেন। হার্দিক পান্ডিয়া এই ম্যাচে বিপর্যয় সৃষ্টি করেন এবং ২৩ বলে ৪০ রান করেন।

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হার্দিক পান্ডিয়াও একটি উইকেট নেন। হার্দিক পান্ডিয়ার প্রতি ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে একটানা বল করার প্রতিভা রয়েছে। এছাড়া হার্দিক পান্ডিয়াও ৬ নম্বরে থাকা খুবই বিস্ফোরক ব্যাটসম্যান। এমনকি ফিল্ডিংয়েও, হার্দিক পান্ডিয়া দ্রুত রান আউট করতে এবং কঠিন ক্যাচ নিতে পারদর্শী।

৩. সূর্যকুমার যাদব:
Suryakumar Yadav, T20 World Cup 2024
Suryakumar Yadav

সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) বিশ্বের এক নম্বর T20 ব্যাটসম্যান। সূর্যকুমার যাদব তার ম্যাচ পরিবর্তনকারী ব্যাটিং ক্ষমতার ভিত্তিতে ভারতকে T20 বিশ্বকাপের শিরোপা জিততে সাহায্য করতে পারেন। সূর্যকুমার (Suryakumar Yadav) মাঠের চারপাশে ৩৬০ ডিগ্রি কোণে চার ও ছক্কা মেরে ধ্বংসযজ্ঞ তৈরি করেন। ম্যাচ শেষ করার পাশাপাশি ইনিংস সামলানোর দ্বৈত ক্ষমতা রয়েছে সূর্যকুমারের।

সূর্যকুমার যাদব ভারতের হয়ে ৬০টি T20 ম্যাচে ৪৫.৫৫ গড়ে ২১৪১ রান করেছেন। সূর্যকুমার যাদব T20 আন্তর্জাতিক ফরম্যাটে ৪টি সেঞ্চুরি ও ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন। সূর্যকুমার যাদবের মতো প্রতিভাবান ব্যাটসম্যান মাঠের চারপাশে একের পর এক শট খেলা এবং রান তোলার শিল্প জানেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে ওপেনিং করবেন বিরাট-রোহিত, বড় ইঙ্গিত দিল BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.