আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: পুরো T20 বিশ্বকাপের বেঞ্চে বসে থাকবেন এই ৩ ভারতীয় খেলোয়াড়, দলে পাবেন না জায়গা !!

Published on:

WhatsApp Group Join Now

ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকার মাটিতে ১ জুন থেকে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) শুরু হতে যাচ্ছে। ৫ জুন আয়ারল্যান্ডের (IRE) বিরুদ্ধে T20 বিশ্বকাপ ২০২৪-এ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। ৯ জুন T20 বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। ভারতের ১৫ জন সদস্যের দলে তিনজন খেলোয়াড় রয়েছেন যারা T20 বিশ্বকাপ জুড়ে বেঞ্চে বসে তাদের সহকর্মী খেলোয়াড়দের জল পরিবেশন করতে হতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson) এই মুহুর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন, তবে পুরো T20 বিশ্বকাপ ২০২৪ টুর্নামেন্টে তিনি ভারতের হয়ে একটি ম্যাচও খেলতে পারবেন না। টিম ইন্ডিয়াতে অনেক দুর্দান্ত ক্রিকেটার আছে, যারা সঞ্জু স্যামসনের (Sanju Samson) থেকেও ভালো। এছাড়া উইকেটরক্ষক হিসেবে টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ ঋষভ পন্থ (Rishabh Pant) ।

এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে T20 বিশ্বকাপে একটি ম্যাচও খেলা সঞ্জু স্যামসনের পক্ষে কঠিন। টিম ইন্ডিয়াতে ইতিমধ্যেই রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব এবং ঋষভ পান্তের মতো ক্রিকেটাররা অন্তর্ভুক্ত রয়েছে, যারা ভারতীয় দলকে শক্তিশালী করে। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা (Rohit Sharma) প্লেয়িং ইলেভেনে সঞ্জু স্যামসনকে গুরুত্ব দেবেন না এবং এই খেলোয়াড়কে পুরো টুর্নামেন্ট জুড়ে মাঠে খেলোয়াড়দের জল দিতে দেখা যায়।

বাঁহাতি স্পিন অলরাউন্ডার অক্ষর প্যাটেল (Axar Patel) পুরো T20 বিশ্বকাপ ২০২৪ টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার হয়ে একটি ম্যাচও খেলতে পারবেন না। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) ম্যাচে স্পিন অলরাউন্ডার হিসাবে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদবকে (Kuldeep Yadav) পছন্দ করবেন। এই পরিস্থিতিতে, অক্ষর প্যাটেলের (Axar Patel) জন্য T20 বিশ্বকাপ ২০২৪-এ টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনের অংশ হওয়া কঠিন হবে।

Axar Patel And Sanju Samson,T20 World Cup 2024
Axar Patel And Sanju Samson

অক্ষর প্যাটেল একজন দুর্দান্ত ক্রিকেটার, তবে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) উপস্থিতির কারণে তাকে পুরো টুর্নামেন্ট বেঞ্চে কাটাতে হতে পারে। প্রাণঘাতী বাঁহাতি স্পিন বোলিং ছাড়াও রবীন্দ্র জাদেজা দ্রুত ব্যাটিংয়েও পারদর্শী। এমন পরিস্থিতিতে অক্ষর প্যাটেলকে পুরো T20 বিশ্বকাপে বেঞ্চ গরম করতে এবং জল সরবরাহ করতে দেখা যাবে।

টিম ইন্ডিয়ার লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালও (Yuzvendra Chahal) ২০২৪ সালের পুরো T20 বিশ্বকাপে একটি ম্যাচও খেলতে পারবেন না। ২০২৪ সালের T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবের জায়গা ঠিক করা হয়েছে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) জায়গা নেই।

যুজবেন্দ্র চাহাল ৯৬টি উইকেট নিয়ে T20 আন্তর্জাতিকে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী। রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবের উপস্থিতিতে, যুজবেন্দ্র চাহালের পক্ষে T20 বিশ্বকাপ টুর্নামেন্টে একটি ম্যাচও খেলা কঠিন। যুজবেন্দ্র চাহালকে T20 বিশ্বকাপ জুড়ে বেঞ্চ গরম করতে এবং জল সরবরাহ করতে দেখা যাবে।

T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ভারতের নির্বাচিত দল রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শিবম দুবে, হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং, যুবরাজ, রবিন্দ্র সিং। সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), মোহাম্মদ সিরাজ।

আরও পড়ুন। T20 World Cup 2024: “দলে কতজন সুপারস্টার আছে…” T20 বিশ্বকাপের আগে দ্রাবিড় এবং রোহিতকে উপযুক্ত প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিলেন ব্রায়ান লারা !!
About Author

Leave a Comment

2.