আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: মোহাম্মদ সিরাজ সহ এই ৩ খেলোয়াড়কে দলে সুযোগ দিলেই ভঙ্গ হবে টিম ইন্ডিয়ার বিশ্বকাপ জয়ের স্বপ্ন !!

Updated on:

WhatsApp Group Join Now

রবিবার থেকে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হয়েছে T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)। গত কয়েক বছরের মতো এবারও শিরোপা জয়ের প্রবল দাবিদার ভারতীয় দল। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ ভবিষ্যদ্বাণী করেছেন যে ভারতীয় দল T20 বিশ্বকাপের চ্যাম্পিয়ন হবে। ভারতের সামগ্রিক স্কোয়াডের দিকে তাকালে তার অনুমানকে ভুল বলা যাবে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু কিছু খেলোয়াড় আছে যাদের প্লেয়িং ইলেভেনে উপস্থিতি টিম ইন্ডিয়ার বড় ক্ষতির কারণ হতে পারে এবং তাদের শিরোপা জয়ের স্বপ্নও ভেঙে যেতে পারে। মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) সহ এই ৩ জন খেলোয়াড় হলেন –

১. ঋষভ পন্থ: 
Rishabh Pant, T20 World Cup 2024
Rishabh Pant

টিম ইন্ডিয়ার শক্তিশালী উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant) চোটের পরে ফিরেছেন এবং IPL ২০২৪-এ খুব ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। এই কারণে, তিনি এবারের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ভারতীয় দলে জায়গাও পেয়েছিলেন। তবে এর আগে, ঋষভ ২০২১ এবং ২০২২ সালেও T20 বিশ্বকাপ খেলেছেন, যেখানে তার পারফরম্যান্স খুব খারাপ ছিল। এই সময়ে তিনি মোট ৫ ইনিংসে ৮৭ রান করেছেন। এমতাবস্থায় এবারও যদি তাকে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়, তাহলে ভারতের পক্ষে শিরোপা জেতা প্রায় অসম্ভব।

২. সূর্যকুমার যাদব:
Suryakumar Yadav, T20 World Cup 2024
Suryakumar Yadav

টিম ইন্ডিয়ার বিস্ফোরক বিস্ফোরক ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) বর্তমানে T20 ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান। তার সামগ্রিক পরিসংখ্যানও বেশ ভালো, তবে গত দুটি T20 বিশ্বকাপে তার পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। তিনি ১০ ম্যাচে ২৮১ রান করেছেন, তবে গুরুত্বপূর্ণ ম্যাচে ফ্লপ প্রমাণিত হয়েছেন। এছাড়াও সূর্যকে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ডাবল ফিগার স্পর্শ করতেও লড়াই করতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে এবারের T20 বিশ্বকাপে তার খেলা টিম ইন্ডিয়ার জন্য বিপজ্জনক প্রমাণিত হতে পারে।

৩. যুজবেন্দ্র চাহাল:
Yuzvendra Chahal, T20 World Cup 2024
Yuzvendra Chahal

যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) টিম ইন্ডিয়ার অন্যতম সেরা স্পিনার হিসাবে বিবেচনা করা হয়। নীল জার্সি গায়ে দলের হয়ে অনেক ম্যাচ জিতেছেন তিনি। কিন্তু তা সত্ত্বেও এই প্রথম T20 বিশ্বকাপের ভারতীয় দলে জায়গা পেয়েছেন তিনি। তবে তাকে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করলে দলের কম্বিনেশন নষ্ট হয়ে যেতে পারে। তার জন্য রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং অক্ষর প্যাটেলের (Axar Patel) মধ্যে একজনকে বাদ দিতে হবে, যা দলের স্বার্থে হবে না।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিরাট কোহলি নয়, এই খেলোয়াড় হতে চলেছেন T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার এক্স-ফ্যাক্টর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.