আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপ চলাকালীন নেতার ছেলের সাথে ঝগড়া করে অন্যদলের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন এই ভারতীয় খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এ তার প্রথম ম্যাচে ভারতীয় ক্রিকেট দল একতরফাভাবে আয়ারল্যান্ডকে পরাজিত করেছে। কয়েকজন তরুণ এবং অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে গঠিত টিম ইন্ডিয়া নিজের সামগ্রিক আধিপত্য প্রতিষ্ঠা করছে বলে মনে হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর সাথে, ট্রফি পাওয়ার ভক্তদের আশা প্রবল। তবে এই T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) মধ্যেই, একজন ভারতীয় খেলোয়াড় তার দল পরিবর্তন করেছেন। যা নিয়ে আলোচনা জোরদার হয়েছে ক্রিকেট মহলে।

আসলে, ডানহাতি ব্যাটসম্যান হনুমা বিহারী (Hanuma Vihari), যিনি টেস্ট ফরম্যাটে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করেছেন। অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাথে মতপার্থক্যের মধ্যে, হনুমা আবার রাজ্যে না খেলার জন্য বোর্ডকে বলেছিলেন।

২ মাস আগে তার দাবি উপেক্ষা করা হলেও ৪ জুন তাকে NOC দেওয়া হয়। এর পর এখন মধ্যপ্রদেশ দলের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান।
এছাড়াও, NOC পাওয়ার পরে, তিনি বোর্ডকে খোঁচা দিয়ে বলেছেন আমি ২ মাস ধরে NOC দাবি করছি, ৪ বার মেলও করেছি। কিন্তু এখন পরিস্থিতি পরিবর্তিত হয়েছে এবং আমার দাবি অবিলম্বে পূরণ হয়েছে।

এসব সোশ্যাল মিডিয়ায় জানান তিনি। হনুমা (Hanuma Vihari) হাসতে হাসতে ইমোজি দিয়ে তার বক্তব্য শেষ করেন। এটি উল্লেখযোগ্য যে গত রঞ্জি মরসুম শেষ হওয়ার পরে, হনুমা বিহারী দলে রাজনীতিবিদদের হস্তক্ষেপ নিয়ে আপত্তি তুলেছিলেন।

Hanuma Vihari, T20 World Cup 2024
Hanuma Vihari

বেঙ্গল বনাম অন্ধ্র ম্যাচের পরে কথোপকথন শুরু হয়েছিল যেখানে অধিনায়ক হনুমা বিহারী (Hanuma Vihari) একটি অজানা বিষয়ে তার নিজের দলের খেলোয়াড় পৃথ্বী রাজের (Prithvi Raj) উপর রেগে যান। এ সময় তিনি অশ্লীল শব্দও ব্যবহার করেন বলে অভিযোগ।

পৃথ্বী YSRCP মিউনিসিপ্যাল কর্পোরেশন কাউন্সিলরের ছেলে, যার কারণে বিষয়টি গতি পেয়েছে। দুজনেই সোশ্যাল মিডিয়ায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। শেষ পর্যন্ত, হনুমা বিহারীর উপর অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছিল, যার কারণে তিনি আবার অন্ধ্রের হয়ে খেলার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সূত্রানুসারে জানা গেছে যে ৫ জানুয়ারী রঞ্জি ম্যাচে হনুমা বিহারী এবং পৃথ্বী রাজের মধ্যে লড়াই হয়েছিল। এরপর ২৬ ফেব্রুয়ারি অন্ধ্র প্রদেশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বিহারী অসন্তোষ প্রকাশ করেন এবং বলেছিলেন যে তিনি আর কখনও খেলবেন না।

সেইদিন পৃথ্বী রাজও তার পক্ষ পেশ করেন এবং হনুমার দ্বারা দুর্ব্যবহারের অভিযোগও করেন। ২৭ ফেব্রুয়ারি সমিতির দ্বারা বিষয়টির তদন্ত শুরু হয়েছিল। তার কিছুদিন পর ২৮ মার্চ ক্রিকেট অ্যাসোসিয়েশন হনুমাকে কারণ দর্শানোর নোটিশ জারি করে।

অবশেষে ২৯ মার্চ হনুমা বিহারী অন্য রাজ্যের হয়ে খেলার জন্য NOC চেয়েছিলেন বোর্ডের কাছে। এসব ঘটনার প্রায় ২ মাস পরে ৪ জুন হনুমা বিহারীর দাবি পূরণ করা হয়েছিল।

আরও পড়ুন। T20 World Cup 2024: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতে ১৪ বছর পুরানো প্রতিশোধ নিলেন সৌরভ নেত্রাওয়ালকার, আনন্দিত ভক্তরা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.