আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: মুকুট চ্যুত হলেন কিং কোহলি, বিরাটের রেকর্ড ভেঙে নয়া নজির গড়লেন পাক-অধিনায়ক বাবর আজম !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তানের দুর্দান্ত ম্যাচের জন্য সবাই অপেক্ষা করছে। তবে এই হাইভোল্টেজ ম্যাচের আগে বিশ্ব রেকর্ড গড়েছেন বাবর আজম (Babar Azam)। আন্তর্জাতিক T20-তে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়েছেন বাবর। টিম ইন্ডিয়ার কিংবদন্তি খেলোয়াড় বিরাট কোহলির (Virat Kohli) কাছ থেকে এই মুকুট ছিনিয়ে নিয়েছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন ভারত বনাম পাকিস্তানের মধ্যে দুর্দান্ত ম্যাচে T20 বিশ্বকাপে একটি আশ্চর্যজনক দৃশ্য দেখা যেতে পারে, কারণ বিরাট (Virat Kohli), রোহিত (Rohit Sharma) এবং বাবরের (Babar Azam) মধ্যে নম্বর-১-এর লড়াই হবে।

আজকাল দারুণ ফর্মে আছেন পাকিস্তানি ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam)। বিশ্বকাপের প্রথম ম্যাচেই নিজের দলের সম্মান বাঁচিয়েছেন তিনি। তবে দুর্ভাগ্যবশত বাবর তার হাফ সেঞ্চুরি থেকে ৬ রান দূরে থাকেন। কিন্তু তার ৪৪ রানের ইনিংস তাকে আন্তর্জাতিক T20-তে সর্বাধিক রানের নিরিখে এক নম্বরে পৌঁছে দিয়েছে।

আন্তর্জাতিক T20-তে ১২১ ম্যাচে তার নামে ৪০৬৭ রান রয়েছে। দ্বিতীয় স্থানে এসেছেন অভিজ্ঞ বিরাট কোহলি। ১১৮ ম্যাচে তার নামে ৪০৩৮ রান রয়েছে। তৃতীয় স্থানে রয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা, যিনি এখনও পর্যন্ত ১৫২ ম্যাচে ৪০২৬ রান করেছেন।

Babar Azam And Virat Kohli
Babar Azam And Virat Kohli

আগামী ৯ জুন নিউইয়র্কে ভারত-পাকিস্তানের ম্যাচ হবে। এই ম্যাচে তিন খেলোয়াড়ের মধ্যে নম্বর-১-এর লড়াই হবে ভিন্ন রোমাঞ্চকর লড়াই। বাবর ফ্লপ হলে এবং কোহলি বড় স্কোর করলে তিনি আসবেন-১ নম্বরে।

একই সঙ্গে যদি দুজনেই ফ্লপ হন এবং রোহিত শর্মা টানা দ্বিতীয় ম্যাচে বড় ইনিংস খেলেন, তাহলে হিটম্যানকে দেখা যেতে পারে নম্বর-১-এ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছিলেন রোহিত।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে পরাজিত হয়ে T20 বিশ্বকাপের সূচনা করেছে পাকিস্তান দল। আমেরিকা টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। যুক্তরাষ্ট্রের মতো দলের সামনে পাকিস্তানের ব্যাটিং বৃথা প্রমাণিত হলো।

কিন্তু পাওয়ারপ্লেতেই দলের তিন ব্যাটসম্যানকে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যেতে হয়। তবে বাবর (Babar Azam), শাদাব (Shadab Khan) ও ইফতেখারের (Iftikhar Ahmed) ইনিংসের সুবাদে দল শত রান পার করতে পেরেছে।

আরও পড়ুন। Virat Kohli:T20 বিশ্বকাপের আগেই বড় সন্মান পেলেন বিরাট কোহলি, জিতলেন এই পুরস্কার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.