আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: রাজস্থানকে হারিয়ে ফাইনালে উঠলো সানরাইজার্স হায়দ্রাবাদ, ট্রফির জন্য লড়বে KKR-এর বিরুদ্ধে !!

Updated on:

WhatsApp Group Join Now

SRH VS RR: IPL 2024-এর উভয় ফাইনালিস্ট প্রকাশ করা হয়েছে। কোয়ালিফায়ার-১-এ পরাজয়ের শিকার হায়দ্রাবাদ দল কোয়ালিফায়ার-২-তে রাজস্থানের বিরুদ্ধে KKR থেকে প্রতিশোধ নিতে গর্জে ওঠে। এই ম্যাচে হায়দরাবাদ রাজস্থানকে ৩৬ রানে বাজেভাবে পরাজিত করে ফাইনালে উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

IPL 2024 এর ফাইনাল এখন একটি উচ্চ ভোল্টেজ ম্যাচের জন্য প্রস্তুত যা ২৬ মে খেলা হবে। নকআউট ম্যাচে জয়ের নায়ক ছিলেন অভিষেক শর্মা (Abhishek Sharma) ও শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed) , যারা রাজস্থানকে তাদের স্পিনের জালে আটকেছিলেন।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson) । রাজস্থান একটি দুর্দান্ত শুরু করেছিল এবং পাওয়ার প্লেতে নিজেই হায়দ্রাবাদের বিরুদ্ধে ফাঁস শক্ত করে। ট্র্যাভিস হেড ৩৪ রান করার পর আউট হন এবং বিস্ফোরক অভিষেক মাত্র ১২ রানে তার উইকেট হারান।

Sunrisers Hyderabad , Ipl 2024
Sunrisers Hyderabad

রাহুল ত্রিপাঠী ১৫ বলে ৩৭ রান করে ম্যাচে জীবন দেন। একই সময়ে, অন্য প্রান্তে, ক্লাসেন খনন করে এবং একটি দুর্দান্ত ফিফটি মারেন। এই হাফ সেঞ্চুরির সুবাদে হায়দরাবাদ স্কোরবোর্ডে ১৭৫ রান তুলেছে।

লক্ষ্য তাড়া করতে গিয়ে রাজস্থানকে দারুণ সূচনা এনে দেন তরুণ যশস্বী জয়সওয়াল। কিন্তু ওপার থেকে উইকেট পতন রাজস্থানকে বিপদে ফেলে দেয়। ক্যাডমোর, স্যামসন ও রায়ান পরাগও দুই অঙ্ক পার করতে পারেননি। একই অবস্থা অশ্বিন ও হেটমায়ারের।

তবে ধ্রুব জুরেল মাত্র ২৬ বলে ৫০ রান করেন। কিন্তু দলকে জেতাতে সফল হতে পারেননি।হায়দরাবাদের তরুণ অভিষেক ব্যাট হাতে ফ্লপ হলেও বল হাতে জাদু দেখালেন। অভিষেক শর্মা ২টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে ফাঁদ শক্ত করেন। কিন্তু আসল ব্রেক থ্রু দিয়েছিলেন আনট্যাপড শাহবাজ আহমেদ।

যশস্বী জয়সওয়াল, আর অশ্বিন ও রিয়ান পরাগকে প্যাভিলিয়নের পথ দেখান শাহবাজ। আইপিএলের ইতিহাসে তৃতীয়বারের মতো ফাইনালে উঠেছে হায়দ্রাবাদ দল। এখন ফাইনালে কামিন্স অ্যান্ড কোম্পানি আবারও KKR-এর মুখোমুখি হবে।

আরও পড়ুন। IPL 2024: আইপিএল প্লে অফে ডট বল হলেই দেখানো হচ্ছে গাছের ছবি, কেন?
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.