আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া নিয়ে প্রথম মুখ খুললেন শ্রেয়াস আইয়ার, জানালেন আসল কারণ

Updated on:

WhatsApp Group Join Now

বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাননি টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা হয়নি তাকে। আইপিএল 2024-এ কেকেআরকে চ্যাম্পিয়ন করা এই ব্যাটসম্যান কেন্দ্রীয় চুক্তি এবং দলের বাইরে থাকার বিষয়ে খোলামেলা কথা বলেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমরা আপনাকে বলি যে 2023 সালে ভারতে আয়োজিত ওডিআই বিশ্বকাপে শ্রেয়াস আইয়ারের ব্যাট দুর্দান্ত পারফরম্যান্স করেছিল। পাঁচশোর বেশি রান করলেও চলতি বছরের শুরুটা ছিল তার জন্য খুবই খারাপ। প্রথমে তিনি ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের বাইরে ছিলেন এবং এর পর বিসিসিআই তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে দেয়।

ভারতীয় ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার শুক্রবার তার ইউটিউব চ্যানেলে একটি ভিডিও শেয়ার করে অনেক কিছু বলেছেন। গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর যোগাযোগের অভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি এবং কিছু সিদ্ধান্ত তার পক্ষে যায়নি।

গত বছর, ওয়ানডে বিশ্বকাপে, আইয়ার দুটি সেঞ্চুরি এবং পাঁচটি হাফ সেঞ্চুরির সাহায্যে 530 রান করেছিলেন এবং তার গড় ছিল 66.25। ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় তিনি ছিলেন তৃতীয়।

ঘরোয়া ক্রিকেটের চেয়ে আইপিএলকে প্রাধান্য দেওয়ার কারণে, আইয়ার এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণকে বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভুক্ত করা হয়নি।

আইয়ার তার ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওতে বলেছেন, “বিশ্বকাপে ভালো পারফর্ম করেছিলাম এবং তার পর আমি কয়েকদিন বিশ্রাম নিতে চেয়েছিলাম। যোগাযোগের অভাবে কিছু সিদ্ধান্ত আমার পক্ষে যায়নি। তবে শেষ পর্যন্ত ব্যাট আমার হাতে থাকবে এবং আমি কেমন পারফর্ম করব সেটা আমার ওপর নির্ভর করে।”

কিষান বছরের প্রথম ছয় মাসে ঘরোয়া ক্রিকেট পুরোপুরি ছেড়ে দিয়েছিলেন এবং আইপিএলের ঠিক আগে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা শুরু করেছিলেন, যখন আইয়ার মুম্বাইয়ের হয়ে কয়েকটি রঞ্জি ট্রফি ম্যাচে অংশ নিয়েছিলেন।

Shreyas Iyer
Shreyas Iyer

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর, আইয়ার সেমিফাইনালের পাশাপাশি ফাইনালেও খেলেছিলেন। এই ডানহাতি ব্যাটসম্যান বিদর্ভের বিরুদ্ধে 95 রানের দ্রুত ইনিংস খেলেছিলেন।

আইয়ার আরও বলেছেন, “আমি সিদ্ধান্ত নিয়েছি যে রঞ্জি ট্রফি এবং আইপিএল জেতা অতীতে যা ঘটেছিল তার একটি শক্তিশালী উত্তর হবে এবং সৌভাগ্যবশত সবকিছু আমার মতো হয়ে গেছে।”

আইয়ারের নেতৃত্বে, কলকাতা নাইট রাইডার্স এই বছর আইপিএল শিরোপা জিতেছিল এবং দলটি তৃতীয়বারের মতো এই টুর্নামেন্ট জিততে সফল হয়েছিল। ফাইনালে, তিনি প্রথমে সানরাইজার্স হায়দ্রাবাদকে 113 রানে আউট করেন এবং তারপর সহজেই সফল রান তাড়া করেন।

এই বছরের রঞ্জি ট্রফির ফাইনালে, শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। প্রথম ইনিংসে 7 রানে আউট হওয়ার পর, আইয়ার একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেন এবং দ্বিতীয় ইনিংসে 95 রান করেন।

যদিও তিনি তার সেঞ্চুরি থেকে 5 রান পিছিয়ে পড়েছিলেন, তবে তার ইনিংসটি বিদর্ভের বিরুদ্ধে মুম্বাইকে জয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

Read Also | Shreyas Iyer: দুবাইয়ের নামকরা মডেলের সঙ্গে ডেট করতে ব্যস্ত শ্রেয়াস আইয়ার, ছবি হল ভাইরাল !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.