আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: বিশ্বকাপ থেকে ছিটকে যাবে এই ৩টি দল, মাথায় হাত প্রতিবেশী দেশের !!

Published on:

WhatsApp Group Join Now

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) গ্রুপ রাউন্ডের সবচেয়ে বড় ম্যাচটি রবিবার (৯ জুন) ভারত ও পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিত হবে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের আগে আমরা বলছি পয়েন্ট টেবিলের কথা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টুর্নামেন্টে এখন পর্যন্ত ১৮টি ম্যাচ খেলা হয়েছে এবং পয়েন্ট টেবিলের অবস্থান ধীরে ধীরে পরিষ্কার হচ্ছে বলে মনে হচ্ছে। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডসহ তিনটি বিজয়ী দলের অবস্থা খারাপ এবং তারা টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে।

প্রথমত, যদি আমরা গ্রুপ এ সম্পর্কে কথা বলি, ভারত এবং পাকিস্তান ছাড়াও সহ-আয়োজক আমেরিকা, কানাডা এবং আয়ারল্যান্ড। ২ ম্যাচের মধ্যে ২টি জিতে প্রথম স্থানে রয়েছে আমেরিকা। সবচেয়ে বড় আপসেটে পাকিস্তানকে হারিয়েছিলেন তিনি। এভাবে তার পয়েন্ট ৪।

ভারত ও কানাডার রয়েছে ২ পয়েন্ট। টিম ইন্ডিয়া দ্বিতীয় স্থানে এবং কানাডা তৃতীয় স্থানে রয়েছে। জয় পায়নি পাকিস্তান ও আয়ারল্যান্ড। দুজনেই যথাক্রমে চতুর্থ ও পঞ্চম অবস্থানে। ২০০৯ সালের চ্যাম্পিয়ন দল পাকিস্তানের অবস্থা সবচেয়ে খারাপ। ভারতের বিপক্ষে হেরে গেলে সুপার-৮ এর পথ কঠিন হয়ে পড়বে।

Sl Vs Ban, (T20 World Cup 2024)
Sl Vs Ban

গ্রুপ বি-তে অস্ট্রেলিয়া ছাড়াও রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, স্কটল্যান্ড, নামিবিয়া ও ওমান। ২ ম্যাচে ২ জয় নিয়ে প্রথম স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। স্কটল্যান্ড ২ ম্যাচে ১ জয় পেয়েছে এবং ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়েছে। এ অবস্থায় ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি।

ওমানের বিপক্ষে জিতে নামিবিয়া ২ পয়েন্ট পেয়েছে। তিন নম্বরে রয়েছেন তিনি। ইংল্যান্ডের আছে মাত্র ১ পয়েন্ট। এখন তাকে নামিবিয়া ও ওমানের বিপক্ষে খেলতে হবে। দুই ম্যাচ জিতলেও মাত্র ৫ পয়েন্ট পাবে। এমন পরিস্থিতিতে তাকে নির্ভর করতে হবে অন্য দলের ফলাফলের ওপর।

গ্রুপ সি-তে রয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, নিউজিল্যান্ড, উগান্ডা ও পাপুয়া নিউগিনি। ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান তাদের দুটি ম্যাচেই জিতেছে। বিপর্যস্ত নিউজিল্যান্ডকে হারিয়েছে আফগান দল। কেন উইলিয়ামসনের দলকে এখন জিততে হবে ওয়েস্ট ইন্ডিজ, উগান্ডা ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। এমন পরিস্থিতিতে বেশ উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছে এই দলটি। একে গ্রুপ অফ ডেথও বলা হচ্ছে। বর্তমান অবস্থা দেখলে নিউজিল্যান্ডের অবস্থা সবচেয়ে খারাপ।

২০১৪ সালে টুর্নামেন্ট জয়ী শ্রীলঙ্কা দলের পারফরম্যান্স এখন পর্যন্ত ভালো হয়নি। এটি দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের বিপক্ষে পরাজয়ের সম্মুখীন হয়েছে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) থেকে ছিটকে যাওয়ার পথে। নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে হবে ভানিন্দু হাসারাঙ্গার দলকে। দুটি ম্যাচ জিতলেও পরের রাউন্ডে তার জায়গা নিশ্চিত হবে না। ২ ম্যাচে ২ জয় নিয়ে এই গ্রুপে শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন। T20 world cup 2024: পাকিস্তান নয়, এবার বড় ধাক্কা খেল ভারতের সবচেয়ে বড় শত্রু দল, ২০২৪ বিশ্বকাপের সুপার ৮ থেকে গেল বাদ !!
About Author

Leave a Comment

2.