আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ENG: বাদ পড়া নিশ্চিত শ্রেয়াস আইয়ারের, দ্বিতীয় টেস্টে এন্ট্রি নেবেন এই বর্ষীয়ান !!

WhatsApp Group Join Now IND vs ENG: শ্রেয়াস আইয়ারের জায়গা ভারতীয় টেস্ট দলের প্লেয়িং ইলেভেনে উপযুক্ত বলে মনে হচ্ছে না। এই ব্যাটসম্যান তার শেষ 10 ...

Updated on:

WhatsApp Group Join Now

IND vs ENG: শ্রেয়াস আইয়ারের জায়গা ভারতীয় টেস্ট দলের প্লেয়িং ইলেভেনে উপযুক্ত বলে মনে হচ্ছে না। এই ব্যাটসম্যান তার শেষ 10 টেস্ট ইনিংসে একবারও 40 রানের সীমা অতিক্রম করতে পারেননি। খারাপ পারফরম্যান্স সত্ত্বেও, শ্রেয়াস আইয়ার টিম ইন্ডিয়াতে রয়েছেন এবং তাকে ক্রমাগত সুযোগ দেওয়া হচ্ছে। শ্রেয়াস আইয়ার বড় সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হচ্ছেন যার কারণে টেস্ট দলে তার জায়গা নিয়ে প্রশ্ন উঠছে। দেশে বা বিদেশে, টেস্ট ক্রিকেটে কোথাও রান করতে পারছেন না শ্রেয়াস আইয়ার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টেস্ট ক্রিকেটে ভারতীয় মিডল অর্ডারের সবচেয়ে বড় দুর্বলতা প্রমাণ করেছেন শ্রেয়াস আইয়ার। হায়দরাবাদে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে শ্রেয়াস আইয়ার ৬৩ বলে ৩৫ রান করে আউট হন। শ্রেয়াস আইয়ারের উইকেট নেন ইংল্যান্ডের স্পিনার রেহান আহমেদ। ভক্তরা আত্মবিশ্বাসী ছিলেন যে শ্রেয়াস আইয়ার বড় ইনিংস খেলবেন, কিন্তু তা হয়নি। এই ম্যাচে দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে শ্রেয়াস আইয়ারকে পাঁচ নম্বরে ব্যাট করার সুযোগ দেওয়া হলেও তিনি অধিনায়ক রোহিত শর্মা ও টিম ম্যানেজমেন্টের আস্থা ভেঙে দেন।

Shreyas Iyer, Ind Vs Eng
Shreyas Iyer

শ্রেয়াস আইয়ার শেষ 10 টেস্ট ইনিংসে 29*, 4, 12, 0, 26, 31, 6, 0, 4* এবং 35 রান করেছেন। শ্রেয়াস আইয়ার শেষ 10 টেস্ট ইনিংসে 40 রানের স্কোরও পার করতে পারেননি। অজিঙ্কা রাহানে সম্পর্কে কথা বলতে গেলে, তিনি 2023 সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই টেস্ট সিরিজের পর আর ভারতীয় টেস্ট দলে সুযোগ পাননি অজিঙ্কা রাহানে। অজিঙ্কা রাহানে টেকনিক্যালি শ্রেয়াস আইয়ারের চেয়ে শক্তিশালী ব্যাটসম্যান। এমন পরিস্থিতিতে ভারতীয় টেস্ট দলে ফেরার যোগ্য অজিঙ্কা রাহানে।

অন্যদিকে, রাহুলের ‘টাইমিং’ দুর্দান্ত ছিল এবং মনে হচ্ছে এই মাসের শুরুতে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরির পরে তার আত্মবিশ্বাস অনেক বেড়েছে। চতুর্থ উইকেটে শ্রেয়াসের সঙ্গে ৬৪ রান যোগ করেন রাহুল। রাহুল তার কৌশলে ইংল্যান্ডের স্পিনার ও ফাস্ট বোলারদের বিরুদ্ধে আধিপত্য বজায় রেখেছিলেন। রাহুল তার পা ভালোভাবে ব্যবহার করেছে। শ্রেয়াস অবশ্য পুরোপুরি আরামদায়ক ছিলেন না, বিশেষ করে মার্ক উডের কিছু শর্ট-পিচ বলের বিরুদ্ধে।

IND vs ENG: “বল ঘুরলেই বিপদ…” চতুর্থ দিনের খেলা নিয়ে চাপের মুখে ভারতীয় কোচ, করলেন এই মন্তব্য !!

About Author

Leave a Comment

2.