আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: আইপিএল থেকে অবসরের ঘোষণা দিলেন শিখর ধাওয়ান! সোশ্যাল মিডিয়ায় জানালেন আবেগঘন বার্তা !!

Shikhar Dhawan: আইপিএল 2024-এর তারিখ ঘোষণা করা হয়েছে। এবারের আইপিএল শুরু হতে চলেছে ২২শে মার্চ থেকে। এ নিয়ে সব দলই তাদের প্রস্তুতি শুরু করেছে। তবে ...

Updated on:

Shikhar Dhawan: আইপিএল 2024-এর তারিখ ঘোষণা করা হয়েছে। এবারের আইপিএল শুরু হতে চলেছে ২২শে মার্চ থেকে। এ নিয়ে সব দলই তাদের প্রস্তুতি শুরু করেছে। তবে এরই মধ্যে পাঞ্জাব কিংসের জন্য একটি বড় খবর আসছে। বড় আপডেট দিয়েছেন দলের অধিনায়ক শিখর ধাওয়ান। এই আপডেট দিয়ে সবাইকে নাড়িয়ে দিয়েছেন শিখর। আসুন জেনে নেওয়া যাক শিখরের দেওয়া শেষ আপডেট কী যার পরে পুরো দলে আতঙ্ক ছড়িয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আসলে, পাঞ্জাব কিংস আসন্ন মরসুমের জন্য তাদের নতুন হোম গ্রাউন্ড ঘোষণা করেছে। পাঞ্জাব কিংসের হোম ম্যাচগুলি মোহালির মুল্লানপুরের নব-বিকশিত মহারাজা যাদবেন্দ্র সিং স্টেডিয়ামে আয়োজিত হবে। নিজের ঘরের মাঠ বদলের পর মোহালি স্টেডিয়ামের গ্রাউন্ড স্টাফদের ধন্যবাদ জানিয়েছেন শিখর ধাওয়ান। পাঞ্জাব এখন এই মাঠে তাদের আইপিএল 2024-এর ম্যাচ খেলবে।

মোল্লানপুর স্টেডিয়ামের কথা বললে, এতে প্রায় ৩৩ হাজার লোকের বসার ক্ষমতা রয়েছে। সম্প্রতি, এখানে ঘরোয়া ম্যাচের আয়োজন করা হয়েছে এবং প্রথমবারের মতো আইপিএল ম্যাচও এখানে অনুষ্ঠিত হবে। তবে এই স্টেডিয়ামে এখনো কোনো বড় ম্যাচের আয়োজন করা হয়নি। এই মাঠে আইপিএলের প্রথম ম্যাচ হবে 23 মার্চ পাঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে।

শিখর ধাওয়ানের ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, 2010 সালে তার ওডিআই অভিষেক হয়েছিল। ধাওয়ান এখন পর্যন্ত 167টি ওডিআই ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি 44.11 গড়ে 6793 রান করেছেন। এই সময়ের মধ্যে তিনি 17টি সেঞ্চুরি এবং 39টি হাফ সেঞ্চুরিও করেছেন। তিনি 34টি টেস্ট ম্যাচ খেলেছেন যাতে তিনি 40.61 গড়ে 2315 রান করেছেন। বর্তমানে আইপিএলে পাঞ্জাব কিংসের অধিনায়ক। তিনি এখন আইপিএলে 217টি ম্যাচ খেলেছেন যাতে তিনি 35.19 গড়ে 6616 রান করেছেন।

আরও পড়ুন:

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment