IND vs ENG: ইংল্যান্ড সিরিজের মধ্যে ভারতীয় দলের জন্য দুঃসংবাদ, বাকি ম্যাচে পারবেন না খেলতে !!

IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে ভারতের জন্য দুঃসংবাদ এসেছে। হায়দরাবাদ টেস্ট ম্যাচে চোট পেয়ে ছিটকে যাওয়া অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও হয়তো বাকি ম্যাচের বাইরে থাকতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

একই সঙ্গে ২০২৩ সালের বিশ্বকাপ থেকে মাঠের বাইরে থাকা মহম্মদ শামিরও এই সিরিজে আসার সম্ভাবনা নেই। ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা পায়ের পেশীর ইনজুরি থেকে সেরে উঠতে আরও সময় নেবেন এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের বাকি ম্যাচের বাইরে থাকতে পারেন ফাস্ট বোলার মহম্মদ শামির সাথে।

Mohammed Shami, Ind Vs Eng
Mohammed Shami

হায়দরাবাদে প্রথম টেস্টে ভারতের দ্বিতীয় ইনিংসে রানআউট হওয়ার সময় পায়ের পেশীতে টান পড়েন জাদেজা। শুরুতে দ্বিতীয় টেস্টের বাইরে ছিলেন। পাঁচ উইকেট নেওয়ার পাশাপাশি জাদেজা প্রথম টেস্টে দুই ইনিংসে ৮৯ রান করেছিলেন। এই ম্যাচে ভারত হেরেছে ২৮ রানে। পায়ের পেশীর ইনজুরি থেকে সেরে উঠতে সাধারণত কমপক্ষে চার সপ্তাহ সময় লাগে এবং জাদেজার পুরো সিরিজের বাইরে থাকার সম্ভাবনা রয়েছে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে সিরিজের শেষ টেস্টটি 7 থেকে 11 মার্চ ধরমশালায় অনুষ্ঠিত হবে।

গত বছর ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা ফাস্ট বোলার শামি টুর্নামেন্ট থেকেই ইনজুরিতে পড়েছেন। বাম পায়ের গোড়ালির সমস্যার জন্য বিশেষ ইনজেকশন নিতে এবং একজন সার্জনের পরামর্শ নিতে তিনি ইংল্যান্ডে গিয়েছিলেন। শুরুতে প্রথম দুই টেস্টের জন্য তার নাম বিবেচনা করা হয়নি, কিন্তু এখন জানা গেছে পুরো সিরিজ থেকে ছিটকে যেতে পারেন তিনি।

Ravindra Jadeja, Ind Vs Eng
Ravindra Jadeja

দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না লোকেশ রাহুল। ডান উরুতে ব্যথার কারণে ম্যাচের বাইরে তিনি। 2022 সালে এই উরুতে তার একটি অপারেশন হয়েছিল। রাহুল বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছেন এবং 15 ফেব্রুয়ারি থেকে রাজকোটে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় টেস্টের জন্য তিনি ফিরতে পারবেন কিনা তা দেখার বিষয়।

দ্বিতীয় টেস্টেও ভারত খেলতে পারবে না তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি, যিনি ব্যক্তিগত কারণে প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না। ভারতীয় ক্রিকেট বোর্ড তার বদলি হিসেবে দলে রজত পতিদারকে বেছে নিয়েছে। জাদেজা ও রাহুলের ইনজুরির পর মিডল অর্ডার ব্যাটসম্যান সরফরাজ খান, বাঁহাতি স্পিনার সৌরভ কুমার এবং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে দলে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকরা।

IND vs ENG: এই তিন প্লেয়ার হলেন রোহিত-দ্রাবিড়ের দুচোখের বিষ, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জুড়ে বইতে হবে জল !!

Leave a Comment