Rishabh Pant: ‘আমি অনেক কেঁদেছিলাম…’, MS ধোনির জন্য চোখের জল ফেলেছিলেন পন্থ, করলেন বড় খোলাসা !!

Rishabh Pant: মহেন্দ্র সিং ধোনি দীর্ঘদিন ধরে ঋষভ পান্টের পরামর্শদাতা ছিলেন, কিন্তু এমন একটি সময় ছিল যখন প্রাক্তন ভারতীয় অধিনায়কের সাথে ক্রমাগত তুলনা করার কারণে পন্ত এত চাপের মধ্যে পড়তেন যে তিনি ‘দমবন্ধ’ অনুভব করতেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

2022 সালের ডিসেম্বরে একটি মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় আহত পন্ত এখনও পুরোপুরি ফিট নন। ধোনিই একমাত্র ব্যক্তি যার সাথে তিনি জীবনের সবকিছু শেয়ার করেন। পান্ত স্বীকার করেছেন যে তার ক্যারিয়ারের প্রথম দিনগুলিতে ধোনির সাথে তুলনা করা খুব কঠিন ছিল। ধোনির সঙ্গে তুলনা নিয়ে অনেক কথাই জানিয়েছেন পান্ত।

‘স্টার স্পোর্টস’-এর একটি সিরিজে পান্ত বলেছেন, ‘খুব খারাপ লাগত। আমার বয়স 20-21 বছর, রুমে গিয়ে কাঁদতাম। এত টেনশন ছিল যে শ্বাস নিতে পারছিলাম না। এত চাপ ছিল যে ভাবছিলাম এখন কি করব। মোহালিতে যখন আমি স্টাম্পিংয়ের একটি সুযোগ মিস করি, দর্শকরা ধোনি ধোনি বলে চিৎকার করতে শুরু করে। এর পাশাপাশি ধোনির সঙ্গে সম্পর্ক নিয়েও কথা বলেছেন ঋষভ পন্ত।

Rishabh Pant
Rishabh Pant

পান্ত বলেছেন, ‘আমি এমএস-এর সঙ্গে আমার সম্পর্ক ব্যাখ্যা করতে পারব না। এমন কেউ আছেন যার সাথে আপনি সবকিছু শেয়ার করতে পারেন। আমি এমএস এর সাথে সবকিছু নিয়ে কথা বলেছি। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। আমি তার সাথে এমন কিছু কথাও বলি যা আমি অন্য কারো সাথে করতে পারি না। তার সাথে আমার এমনই সম্পর্ক।

ধোনির সঙ্গে তুলনা প্রসঙ্গে পান্ত বলেন, এমনটা হওয়া উচিত নয়। পান্ত বলেন, ‘ওর সঙ্গে কেন তুলনা হচ্ছে বুঝতে পারিনি। আমি সবেমাত্র দলে যোগ দিয়েছিলাম এবং লোকেরা বিকল্প সম্পর্কে কথা বলতে শুরু করেছিল। একজন যুবককে কেন এমন প্রশ্ন করা হয়েছিল? কেন এই তুলনা হচ্ছে, এটা হওয়া উচিত হয়নি। একজন পাঁচটি ম্যাচ খেলেছে এবং অন্যজন 500টি ম্যাচ খেলেছে। তার এত দীর্ঘ যাত্রা তাই এই তুলনা অর্থহীন ছিল।

পান্ত বলেছিলেন যে তিনি যুবরাজ সিংয়ের মতো সিনিয়রদের কাছে সর্বদা ঋণী থাকবেন, যিনি দলে আসার পরে তাকে স্বাচ্ছন্দ্য বোধ করেছিলেন। ঋষভ পান্ত বলেছেন, ‘আমি খুব ছোট ছিলাম এবং দলে অনেক সিনিয়র খেলোয়াড় ছিল। যুবরাজ সিং, এমএস ধোনি, সবাই সিনিয়র ছিলেন। এটা সময় লেগেছিল, কিন্তু তিনি আমাকে একজন সিনিয়র মনে করেননি। তিনি আমাকে উষ্ণভাবে স্বাগত জানিয়েছেন এবং সব নতুন খেলোয়াড়কে স্বাগত জানিয়েছেন। এটাই ভারতীয় দলের সংস্কৃতি।

Rishabh Pant: ভক্তদের জন্য সুখবর, টিম ইন্ডিয়াতে ফিরলেন ঋষভ পন্থ, এই তারিখে খেলবেন প্রথম ম্যাচ !!

Leave a Comment